ইমার্জিং কাপে শান্ত-সৌম্যর ব্যাটে উড়ে গেল ভারত

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ০৪:৫৮ পিএম
ইমার্জিং কাপে শান্ত-সৌম্যর ব্যাটে উড়ে গেল ভারত

ঢাকা: ইন্দোরে ভারতের সঙ্গে বাংলাদেশ প্রথম টেস্ট ইনিংস ও ১৩০ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে। তবে ইমার্জিং এশিয়া কাপে ভারতকে স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ভারতের দেওয়া ২৪৬ রানের লক্ষ্য বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে ৪৬ বল বাকি থাকতেই টপকে গেছে।

রান তাড়া করতে নেমে ১৫ রানের মাঝেই ওপেনার মোহাম্মদ নাঈম শেখকে (১৪) হারায় বাংলাদেশ। এরপর আর বিপদ বাড়তে দেননি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার। দ্বিতীয় উইকেটে তারা ১৪৪ রান যোগ করেন। সৌম্যকে আউট করে এ জুটি ভাঙেন দেশাই। তার আগে সৌম্য খেলেন ৬৮ বলে ৭৩ রানের ইনিংস। দলকে জয়ের কাছে নিয়ে গিয়ে আউট হন শান্ত। তিনি ৬ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন। তার ৯৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৮৮ বলে ১৪ চার আর দুই ছক্কায়। শেষ অবধি ৩০ রানে অপরাজিত থেকে বাংলাদেশের জয়ের জন্য বাকি কাজটুকু সেরেছেন আফিফ হোসেন। 

শনিবার (১৬ নভেম্বর) বিকেএসপির তিন নম্বর মাঠে আগে ব্যাট করে ২৪৬ রানে অলআউট হয় ভারত। টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক ও ওপেনার রবি শরৎ-এর উইকেট হারায় ভারত। এরপর আরিয়ান জুয়াল ৩৭ ও সানবির সিং ২৬ রান করে প্রাথমিক ধাক্কা সামাল দেন। বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮৮ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। পঞ্চম উইকেটে ১২৫ রানের জুটি গড়েন আরমান জাফর ও ভিনয়ক গুপ্ত।

মাত্র ৯৮ বলে ৮ চার ও ৩ ছয়ের মারে ১০৫ রান করেন আরমান। ভিনয়কের ব্যাট থেকে আসে ৬৫ বলে ৪০ রানের ইনিংস। শেষদিকে হৃত্বিক শোকেন ১৬ রান করলে ভারতের ইনিংস থামে ২৪৬ রানে। বাংলাদেশের পক্ষে একাই ৪ উইকেট নিয়েছেন সুমন খান। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন সৌম্য সরকার ও তানভির ইসলাম।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Link copied!