উইকেট কিপিং ছেড়ে বোলিংয়ে মুশফিক (ভিডিও)

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০৭:২৫ পিএম
উইকেট কিপিং ছেড়ে বোলিংয়ে মুশফিক (ভিডিও)

ঢাকা: জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে দেখা গেল বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) বল হাতে বল করতে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) কক্সবাজারে পূর্বাঞ্চলের বিপক্ষে বোলিং করেছেন মুশফিক। ২১১ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে পূর্বাঞ্চল। দলীয় ১ রানের মাথায় ওপেনার পিনাক ঘোষ রানআউট হলে পূর্বাঞ্চল খানিকটা চাপে পড়ে যায়। 

আর সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যান মোহাম্মদ আশরাফুল এবং ইয়াসির আলী। তাদের জুটিতে ভর করে ম্যাচে ফিরে পূর্বাঞ্চল। উত্তরাঞ্চলের মোহাম্মদ সাইফউদ্দিন ছিলেন রান দেয়ার ক্ষেত্রে লাগামহীন। অন্য বোলারও ছন্দে ছিলেন না। 

এমন চরম সময় আক্রমণে আসেন মুশফিকুর রহীম। অফ স্পিন বোলিং করেন তিনি। ৩ ওভারে রান দেন ১৭। প্রথম শ্রেণির ক্রিকেটে মুশফিকের বোলিং এটিই প্রথমবার নয়। এর আগেও বোলিং করার অভিজ্ঞতা রয়েছে তার। 

আর তার নামের পাশে রয়েছে উইকেটও। একটি ম্যাচে ২৩ রানের বিনিময়ে ১ উইকেট নিয়েছিলেন মুশফিক যেটি তার সেরা বোলিং ফিগার। এ ম্যাচের আগে প্রথম শ্রেণির ক্রিকেটে ১২ ওভার বোলিং করে ৩৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন মুশফিক। 

যদিও লিস্ট এ ক্রিকেট কিংবা টি-২০ ক্রিকেটে কখনো বোলিং করার রেকর্ড নেই মুশফিকুর রহিমের। আর এ ম্যাচে ব্যাট হাতে নিজের দায়িত্ব সঠিকভাবে দায়িত্ব পালন করছেন মুশফিক। প্রথম ইনিংসে করেন ১৪০ রান। আর দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ৩৮ রান।

সোনালীনিউজ/এমএএইচ

Link copied!