জয়ের জন্য ক্ষুধার্ত জামাল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৩, ২০২০, ০১:২২ পিএম
জয়ের জন্য ক্ষুধার্ত জামাল

ঢাকা : বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ম্যাচ দিয়ে করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে বন্ধ থাকা দেশের ফুটবল মাঠে ফিরবে। প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরবে লাল-সবুজের দল।

নেপালের বিপক্ষে জাতীয় দলের সবশেষ দুই ম্যাচে হার। দক্ষিণ এশিয়ান গেমসে অনূর্ধ্ব-২৩ দলের ভরাভুবি। সব মিলিয়ে দলটির বিপক্ষে বাংলাদেশের সাম্প্রতিক পরিসংখ্যান যথেষ্ট হতাশার হলেও অনুশীলনের স্বল্পতা, ফিটনেসের ঘাটতি সব মেনে নিয়ে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক দুটি প্রীতি ম্যাচে জয়ের জন্য দল ক্ষুধার্ত বলে জানিয়েছেন।
সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জামাল ভূঁইয়া বলেন, আমরা জয়ের জন্য ক্ষুধার্ত। সবাই বলছে নেপালের কাছে তোমরা দুইবার হেরেছ…এটা কী! তো বিষয়টা খেলোয়াড়দের মাথায়ও আছে। সবাই জিততে চায় এবং আমাদের জিততেই হবে।

ক্যাম্পের শুরুর দিকে লম্বা বিরতির পর অনুশীলনে ফেরায় খেলোয়াড়দের ফিটনেস ফিরে পাওয়ার দিকেই গুরুত্ব দেয়া হয়েছে। দলের ফিটনেসের সার্বিক অবস্থা নিয়ে জামাল বলেন, সত্যি বলতে টিমটা পুরোপুরি ফিট না। আজকে আমরা প্রস্তুতি ম্যাচ খেলেছি। অনেকের সমস্যা আছে।

সত্যি বলতে আমাদের অনেক পরিশ্রম করতে হবে, আরও রানিং করতে হবে, তারপর ফিটনেস আসবে। অনেকদিন পর আমরা অনুশীলন করছি। (অনুশীলনে) ম্যাচ খেলছি। অনেক খেলোয়াড়ই পুরোপুরি ফিট নয়। আমার মনে হয়েছে বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা তুলনামুলকভাবে বেশি ফিট। অন্যরা সামনের দিনগুলোতে ফিট হয়ে উঠবে। বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা দলের সঙ্গে অনুশীলন করেছে। অন্যরা সে সুবিধা পায়নি।

যারা টিমের সঙ্গে ছিল না, তারা তো একা একা প্র্যাকটিস করেছে। একা একা প্র্যাকটিস টিম প্র্যাকটিসের চেয়ে আলাদা। ফিটনেস, ট্যাকটিক্যাল সব দিকটায় আমাদের ভালো করতে হবে। কঠোর পরিশ্রম করতে হবে। তা না হলে আমাদের পারফরম্যান্স ভালো হবে না।

জাতীয় দলের প্রথমবারের মতো ডাক পাওয়া ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার কাজী তারিক রায়হানকে নিয়েও আশাবাদী জামাল বলেন,  তারিক দলে নতুন। তবে তার আসা দলের আত্মবিশ্বাস আরও বাড়াবে। তবে দলে নতুন বলে সে একটু সংকোচবোধ করে, কিন্তু অনুশীলনে ভালো করছে।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!