আইপিএলে সাকিবের পর দল পেলেন মোস্তাফিজ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২১, ০৫:২১ পিএম
আইপিএলে সাকিবের পর দল পেলেন মোস্তাফিজ

ফাইল ছবি

ঢাকা : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের নিলাম শুরু হয়েছে। আইপিএল ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হলেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস। চেন্নাইয়ে নিলামে তাকে ১৬ কোটি ২৫ লাখ রুপিতে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস। ৭৫ লাখ রুপি ভিত্তিমূল্য থেকে শুরু হওয়া এই প্রোটিয়া অলরাউন্ডারের দাম ১৬ কোটি ২৫ লাখ রুপি পর্যন্ত তুলে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

এদিকে এক মৌসুম বিরতি দিয়ে আবারো আইপিএলে ফিরলেন মুস্তাফিজুর রহমান। তাকে ভিত্তিমূল্যে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস। নিলামে মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ছিল ১ কোটি টাকা। তার নাম ওঠার পর রাজস্থান ছাড়া আর কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখায়নি। ফলে ভিত্তিমূল্যেই তাকে কিনে নেয় দলটি।

আসন্ন ২০২১ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে দল পেয়েছেন সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। এবারের নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। দ্বিতীয় সেটে অলরাউন্ডারদের ক্যাটাগরি থেকে তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। এই অলরাউন্ডারকে পেতে লড়াই করেছে কলকাতা এবং পাঞ্জাব। আইপিএলে এর আগে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন সাকিব। 

এদিকে সাকিব-মুস্তাফিজুর ছাড়াও নিলামে নাম রয়েছে আরও ৩ বাংলাদেশির। এরা হলেন মোহাম্মদ সাইফউদ্দিন, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম। মুশফিক শুরুর দিকে নিলামে না থাকলেও, শেষ মুহূর্তে নাম যুক্ত করা হয় তার।

সোনালীনিউজ/এমএএইচ

Link copied!