উড়ছে ধোনির চেন্নাই

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২১, ০৭:৫৮ এএম
উড়ছে ধোনির চেন্নাই

ঢাকা: সানরাইজার্স হায়দরাবাদ করলো ১৭১ রান। জয়ের স্বপ্ন দেখা তাদের বাড়াবাড়ি ছিল না। কিন্তু ফর্মের তুঙ্গে থাকা চেন্নাই সুপার কিংসের কাছে এই রান কিছুই মনে হলো না! ১২৯ রানে প্রথম উইকেট হারানো মহেন্দ্র সিং ধোনিরা ৯ বল আগেই তুলে নিলো ৭ উইকেটের সহজ জয়।

এবারের আইপিএলে আক্ষরিক অর্থেই উড়ছে চেন্নাই। সেটির প্রতিফলক বুধবারের দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামের ম্যাচে। নির্ধারিত ২০ ওভারে হায়দরাবাদের ৩ উইকেটে করা ১৭১ রানের জবাবে রুতুরাজ গায়কোয়াড় ও ফাফ ডু প্লেসির ঝড়ে অনায়াস জয় পেলো চেন্নাই। এই জয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে সরিয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে বসেছে ধোনিরা। সমান ১০ পয়েন্ট হলেও চেন্নাই এগিয়ে নেট রানরেটে।

হায়দরাবাদ বোলারদের ওপর প্রথমে ঝড় তুলেছিলেন ডু প্লেসি। একটু সময় নিয়ে তাকেও ছাড়িয়ে যান রুতুরাজ। হাফসেঞ্চুরি পূরণ করে এই ওপেনার ৪৪ বলে ১২ বাউন্ডারিতে খেলে যান ৭৫ রানের চমৎকার এক ইনিংস। ম্যাচসেরার পুরস্কার জেতা এই ব্যাটসম্যান যখন প্যাভিলিয়নে ফেরেন, চেন্নাইয়ের স্কোর তখন ১৩ ওভারে ১২৯।

শক্ত ভিত গড়তে ডু প্লেসি ৩৮ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় করেন ৫৬ রান। মাঝে মঈন আলী ৮ বলে ৩ বাউন্ডারিতে ১৫ রান করে ফিরলেও চেন্নাই ক্যাম্পে কখনও শঙ্কা জন্মেনি। জয়ের বাকি কাজটুকু সারেন সুরেশ রায়না (১৫ বলে ১৭*) ও রবীন্দ্র জাদেজা (৬ বলে ৭*)। চেন্নাইয়ের হারানো ৩টি উইকেটই নিয়েছেন রশিদ খান।

এর আগে ব্যাটিংয়ে দারুণ সময় পার করে হায়দরাবাদ। জনি বেয়ারস্টোর আউটের ধাক্কা কাটিয়ে দ্বিতীয় উইকেটে বড় জুটি গড়েন ডেভিড ওয়ার্নার ও মনিশ পান্ডে। দুজনই পেয়েছেন হাফসেঞ্চুরি। ওয়ার্নার ৫৫ বলে ৩ চার ও ২ ছয়ে করেন ৫৭। মনিশ ৪৬ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলেন ৬১ রানের ইনিংস। তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে কেন উইলিয়ামসন চালান তাণ্ডব। মাত্র ১০ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ২৬ রানে। অন্যদিকে কেদার যাদব ৪ বলে একটি করে চার-ছক্কায় অপরাজিত ১২ রানে।

তাতে বড় সংগ্রহ পেলেও হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ওয়ার্নারদের। চেন্নাইয়ের সবচেয়ে সফল বোলার লুঙ্গি এনগিদি, ৩৫ রান খরচায় পান ২ উইকেট।

সোনালীনিউজ/এইচএন

Link copied!