মাশরাফীর সাহসী নেতৃত্বে মজেছে ভারতীয় সমর্থকরা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২০, ২০২১, ০২:০৮ পিএম
মাশরাফীর সাহসী নেতৃত্বে মজেছে ভারতীয় সমর্থকরা

ফাইল ছবি

ঢাকা : নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ঈদ পরবর্তী সময়ে গ্রামের বাড়ীতে বেড়াতে গিয়েছিলেন। সেখানেই স্থানীয়দের বিবাদ মীমাংসা করতে গিয়ে নেতৃত্বের অনন্য নজির স্থাপন করেছেন তিনি। ঘটনাস্থলে মাশরাফীর বক্তব্য সবমহলেই প্রশংসা লাভ করেছে। তার সাহসী নেতৃত্বে মজেছে ভারতীয়রাও।

জনপ্রতিনিধি হওয়ার পর থেকেই অবকাশ যাপন যেন ভুলে গেছেন মাশরাফী। এ গ্রাম থেকে ও গ্রামে ছুটে যান, মানুষের সঙ্গে মিশে গিয়ে শোনার চেষ্টা করেন তাদের সুখ-দুঃখের কথা। এছাড়া সাধ্যমতো চেষ্টা করেন সমাধান করে দেয়ার।

তেমনই ঈদের পর এক গ্রামে গিয়ে বিবাদে জড়িয়ে পড়া দুই পক্ষের মানুষকে ডেকে মিলিয়ে দিয়েছেন মাশরাফী। সেখানে তার বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিও শুধু দেশেই নয়, ছড়িয়ে পড়েছে দেশের বাইরেও। সেখানেই অনুপ্রেরণা খুঁজছেন ওপার বাংলার (কলকাতা) মানুষেরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মাশরাফীর ভিডিওটি শেয়ার করে সেখানকার নেতা-নেত্রীদের শেখার আহ্বান করেছেন কলকাতার সাধারণ মানুষ। কলকাতার অন্যতম প্রধান দৈনিক আনন্দ বাজারের করা প্রতিবেদনে লেখা হয়েছে, আদর্শ নেতার মতো সবাইকে মিলিয়ে দেওয়ার চেষ্টা করলেন বাংলাদেশের সাবেক ক্রিকেট অধিনায়ক।

এছাড়া কেউ লিখেছেন, ‘প্রতিটা কথা মনের কথা। সাধারণ মানুষ এই জিনিসগুলো যত তাড়াতাড়ি বুঝবে ততই ভাল।’ আবার কেউ বলেছেন, ‘এপারের নেতাদেরও এটা শেখা উচিত।’

সোনালীনিউজ/এমএএইচ

Link copied!