আমাদেরও দুইটি জাতীয় দল একসঙ্গে খেলবে, বললেন পাপন

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১, ০৬:১৫ পিএম
আমাদেরও দুইটি জাতীয় দল একসঙ্গে খেলবে, বললেন পাপন

ঢাকা: ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মতো দলগুলো একাধিক জাতীয় দল গঠন করেছে। একই সময় একেক দল একেক জায়গায় সিরিজ খেলছে। বাইরের দেশগুলোর এই অবস্থা দেখে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বললেন, এখন সেটি বাংলাদেশেও সম্ভব!

শুধু তাই নয়, চলতি বছরই এমনটা দেখা যেতে পারে বলে মনে করেন দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধান। বৃহস্পতিবার বার্ষিক সাধারণ সভা বা এজিএম শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি বলেন, ‘শুধু বলবো যে অস্থির হবেন না। এমন পরিস্থিতিতে নতুন কিছু খেলোয়াড় খেলবে, একটা-দুইটা ম্যাচ খারাপ খেলতে পারে, তাতে হুলস্থূল করা যাবে না। একটু ধৈর্য্য ধরুণ, সময় দিলে আমার ধারণা দুইটা জাতীয় দল গঠন করা সম্ভব।’

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আগামী নভেম্বর-ডিসেম্বরে ২ টেস্ট ৩ টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান। এই সিরিজ শেষ হতেই ডিসেম্বরে দুইটি টেস্ট খেলতে বাংলাদেশে আসার সূচি রয়েছে শ্রীলঙ্কার। এফটিপি অনুসারে ডিসেম্বর-জানুয়ারি সময়কালে ২ টেস্ট ৩ টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফর করবে বাংলাদেশ।

এমন ব্যস্ত সূচির সঙ্গে জৈব সুরক্ষা বলয়ের জন্য বাড়তি সময় চলে যাবে। এতে একই দল নয়ে টানা সিরিজ খেলা অসম্ভব প্রায়। এজন্য পাপন বললেন, দুইটি জাতীয় দল গঠন এখন সময়ের ব্যাপার। পাপনের ব্যাখ্যা, ‘আমাদের দুইটা জাতীয় দল একসঙ্গে খেলবে, আমার ধারণা এইদিন বেশি দূরে নয়। নভেম্বরে পাকিস্তান আসার কথা আমাদের দেশে, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড সিরিজও আছে। সুতরাং হতেই পারে।

সোনালীনিউজ/এআর

Link copied!