অলিম্পিক মিশনে টেনিসে প্রথম দিনই ‘নক্ষত্র-পতন’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৮, ২০১৬, ১১:০৩ এএম
অলিম্পিক মিশনে টেনিসে প্রথম দিনই ‘নক্ষত্র-পতন’

এই প্রথম অলিম্পিক খেলতে এসে প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন উইলিয়ামস বোনরা। তাদের পতনে টেনিস শুরু হলো অঘটন দিয়ে। মহিলাদের ডাবলসে লুসি সাফারোভা ও বারবোরা স্ট্রাইকোভা চেক প্রজাতন্ত্রের এই জুটি উইলিয়ামস বোনদের হারিয়েছেন ৬-৩, ৬-৪ গেমে। আর ডাবলসে বিদায় নিলেন ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জাও। মেয়েদের ডাবলসে প্রথম রাউন্ডেই প্রার্থণা থোমবারেকে সঙ্গে নিয়ে চাইনিজ শুয়াং ঝেং ও শুয়াং পেংয়ের কাছে ২-১ সেটে হেরে বিদায় নেন ডাবলসে বিশ্বসেরা সানিয়া মির্জা।

মহিলা সিঙ্গলসেও একই অবস্থা। ভেনাস উইলিয়ামসের পাশাপাশি বিশ্বের প্রাক্তন এক নম্বর সার্বিয়ার আনা ইভানোভিচকেও বিদায় নিতে হয়েছে।

বেলজিয়ামের অখ্যাত খেলোয়াড় কার্স্টেন ফ্লিপকেন্সের বিরুদ্ধে প্রথম সেট জিতেও, পরের দুটি সেটে হেরে যান ভেনাস। তাঁর বিপক্ষে খেলার ফল ৬-৪, ৩-৬, ৬-৭ (৫)। শেষ সেটটি টাইব্রেকারে গড়ায়। ম্যাচ জেতার পর কোর্টেই কান্নায় ভেঙে পড়েন বিশ্বের ৬২ নম্বর ফ্লিপেকন্স। ব্রাজিলের দর্শকরা নিজস্ব ভঙ্গিতে তাঁকে অভিনন্দন জানান। ভেনাসের মতো তারকাকে প্রথম রাউন্ডেই হারিয়ে উচ্ছ্বসিত ফ্লিপকেন্স। সমর্থনের জন্য তিনি দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন।

অন্য ম্যাচে আনার প্রতিপক্ষ ছিলেন স্পেনের কার্লা সুয়ারেজ নাভারো। বিশ্বের ১২ নম্বর নাভারোর বিরুদ্ধে ২৬ নম্বর আনার লড়াই সহজ ছিল না। যদিও সহজেই প্রথম সেট জেতেন আনা। কিন্তু তারপরের দুটি সেটে হেরে বিদায় নেন তিনি। নাভারোর পক্ষে খেলার ফল ২-৬, ৬-১, ৬-২। হারের পর হতাশ আনা বলেছেন, তিনি তৃতীয় সেটে ম্যাচে ফিরে আসার একাধিক সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেই সুযোগ হারান। তার ফলেই ম্যাচ হারতে হল।

রিও অলিম্পিকের শুরুতেই মেয়েদের এককে পা হরকালেন বিশ্ব বাছাই ৬ নম্বর তারকা ভেনাস উইলিয়ামস। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Link copied!