এশিয়ায় পা রাখল বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০১:৪৪ পিএম
এশিয়ায় পা রাখল বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা

ঢাকা: এশিয়ায় পা রাখল বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা। মেসির নেতৃত্বাধীন দলটি অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে ইতোমধ্যে চীনের বেইজিংয়ে পৌঁছেছেন।

ফিফা উইন্ডোতে মেসিদের এশিয়া সফরের সূচি আগে থেকেই নির্ধারিত ছিল। প্রীতি ম্যাচের আরও অন্তত ৬ দিন বাকি থাকলেও, শনিবার (১০ জুন) সকালেই তারা বেইজিংয়ে পা রাখেন। আগামী বৃহস্পতিবার (১৫ জুন) বেইজিং ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবেন তারা।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলছে, মেসিদের বরণ করতে বেইজিং বিমানবন্দরে দর্শকদের বড় একটি দল হাজির হয়েছিলেন। এই সময় তার সঙ্গে ছিলেন আনহেল ডি মারিয়া, রদ্রিগো ডি পল, লিয়েন্দ্রো পারেদেস, এনজো ফার্নান্দেজ ও নাহুয়েল মলিনা। স্থানীয় সংবাদমাধ্যমে দেওয়া ভিডিওতে দেখা যায়, তারা দ্রুত বিমান থেকে নেমে বাসে ওঠে যান।

এর আগেই আর্জেন্টাইন স্কোয়াডে যোগ দিয়েছিলেন নিকোলাস ওটামেন্ডি ও ক্রিস্টিয়ান রোমেরো। তবে আরও বেশ কয়েকটি ছবিতে আর্জেন্টিনার স্কোয়াডে থাকা অন্যান্য ফুটবলারদের বিমানবন্দরে থেকে বের হতে দেখা যায়।

সম্প্রতি দেশটির সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে জানিয়েছিল, অস্ট্রেলিয়ার সঙ্গে আসন্ন ম্যাচের জন্য প্রথম দফায় ছাড়ার মাত্র ১০ মিনিটে সব টিকিট শেষ হয়ে যায়। আকাশচুম্বী দাম নিয়ে শুরুতে সমালোচনা চললেও মেসিদের ম্যাচ সরাসরি মাঠে বসে দেখতে যে দর্শকরা কতটা মুখিয়ে আছেন, সেটাই ফুটে উঠেছে।

জানা গেছে, ফিফা উইন্ডোতে হতে যাওয়া আর্জেন্টিনার প্রথম ম্যাচটি হবে বেইজিং ওয়ার্কার্স স্টেডিয়ামে। প্রায় ৬৮ হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামে প্রথমে টিকিটের মূল্য ঘোষণা করতেই ব্যাপক শোরগোল সৃষ্টি হয়। 

বিভিন্ন ক্যাটাগরির টিকিটের জন্য দর্শকদের সর্বনিম্ন ৮,৭৫৩ টাকা (৮২ ডলার) থেকে সর্বোচ্চ ৭২,৫৮৭ টাকা (৬৮০ ডলার) পর্যন্ত খরচ করতে হবে। চীনা মুদ্রায় যা সর্বনিম্ন ৫৮০ ইউয়ান থেকে সর্বোচ্চ ৪৮০০ ইউয়ান পর্যন্ত। সেই সময় ৫ ও ৮ জুন দুই ধাপে টিকিট বিক্রির কথা জানিয়েছিল আয়োজকরা।

আগামী ১৫ জুন চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলে ইন্দোনেশিয়ায় যাবেন মেসিরা। সেখানে তারা খেলবেন স্বাগতিকদের বিপক্ষে। 

সোনালীনিউজ/এআর

Link copied!