অ্যাশেজ সিরিজ

পঞ্চম দিনে গড়ালো ম্যানচেস্টার টেস্ট

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৩, ২০২৩, ১০:৪৫ এএম
পঞ্চম দিনে গড়ালো ম্যানচেস্টার টেস্ট

ঢাকা: অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্ট চলছে। এই ম্যাচে ইনিংস ব্যবধানে হারের শঙ্কায় অস্ট্রেলিয়া। তবে টেস্টটা গড়িয়ে গেছে পঞ্চম দিনে। ম্যানচেস্টার টেস্টে অসিদের আশীর্বাদ হয়ে যেন এসেছে বৃষ্টি। মার্নাস লাবুশেনের কৃতিত্বকেও খাটো করা যাবে না কিছুতেই।

বৃষ্টি আর লাবুশেনের সেঞ্চুরিতে পঞ্চম দিনের রোমাঞ্চে গড়িয়েছে ম্যানচেস্টার টেস্ট। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২১৪ রান নিয়ে চতুর্থ দিন শেষ করেছে অজিরা। ইনিংস হার এড়াতে এখনও ৬১ রান করতে হবে প্যাট কামিন্সের দলকে। 

তবে চতুর্থ দিনে বৃষ্টি যে খেল দেখালো, শেষ দিনে তেমন কিছু হলে ইংল্যান্ডের হাতের মুঠোয় থাকা জয় ছুটে যেতে পারে। চতুর্থ দিনে বৃষ্টির কারণে খেলা হয়েছে মোটে এক সেশন বা ৩০ ওভার। লাঞ্চের পর খেলা মাঠে গড়ায়, চা বিরতির সময় দুই দল মাঠ ছাড়লে বৃষ্টির কারণে এরপর আর নামা হয়নি।

৪ উইকেটে ১১৩ রান নিয়ে নেমেছিল অস্ট্রেলিয়া। লাবুশেন ৪৪ আর মিচেল মার্শ ১ রানে অপরাজিত ছিলেন। লাবুশেন ইংল্যান্ডের মাটিতে তার প্রথম অ্যাশেজ সেঞ্চুরি পেয়েছেন। ৩০ ওভারে এই একটি উইকেটই হারিয়েছে অজিরা।

জো রুটের বলে উইকেটরক্ষকের ক্যাচ হন লাবুশেন। ১৭৩ বলে গড়া তার ১১১ রানের ইনিংসে ছিল ১০ চার আর ২ ছক্কার মার। মিচেল মার্শ ৩১ আর ক্যামেরুন গ্রিন ৩ রানে অপরাজিত আছেন।

প্রথম ইনিংসে ৩১৭ রানে অলআউট হয়েছিল অস্ট্রেলিয়া। জবাবে ৫৯২ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড।

সোনালীনিউজ/এআর

Link copied!