সাকিব ঝড়ে কাতর আফগানিস্তান

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৬, ০৮:০৭ পিএম
সাকিব ঝড়ে কাতর আফগানিস্তান

মাত্র ২০৮ রানের পুঁজি। এই রান নিয়ে লড়াই করতে হবে বোলারদের। ব্যাটসম্যানরা হয়েছেন ব্যর্থ। বোলাররা কী পারবেন বাংলাদেশকে জয় এনে দিতে? বিশাল এক প্রশ্ন। সেই প্রশ্নের উত্তর পেতে অপেক্ষা করতে হবে ম্যাচের শেষ পর্যন্ত।

তবে শুরুতেই আফগান ব্যাটসম্যানদের ওপর ঝড় তুরে দিলেন স্পিনার সাকিব আল হাসান। অধিনায়ক মাশলাফি নিজে বোলিং ওপেন করতে আসেন এক প্রান্ত থেকে। অপর প্রান্তে ওপেন করার জন্য বল তুলে দেন অভিজ্ঞ সাকিব আল হাসানের হাতে।

প্রথম তিন ওভার ভালোই দেখে-শুনে খেলতে থাকে আফগান দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ এবং নওরোজ মঙ্গল। তবে, চতুর্থ ওভারে এসে(নিজের দ্বিতীয় ওভার) সাকিবের ঘূর্ণি বিষে নীল হতে শুরু করে আফগানিস্তান। ওভারের চতুর্থ বলে এসে সাকিবের ইনসুইং বুঝতে পারেননি তিনি। অপ্রস্তুত হয়ে ব্যাটে বল লাগিয়ে তুলে দিলেন কভার অঞ্চলে। তালুবন্দী করলেন তাইজুল ইসলাম। ১০ রান করে নওরোজ মোঙ্গল।

ওভারের শেষ বলেই লেগ বিফোরের ফাঁদে পড়লেন রহমত শাহ। আগের ম্যাচেই এই ব্যাটসম্যান ৭১ রান করে বাংলাদেশকে বিপদে ফেলার চেষ্টা করেছিলেন; কিন্তু আজ সাকিবের ঘূর্ণিতে কুপোকাত হয়ে গেলেন কোন রান না করেই।

এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান ১৬ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৭৪। উইকেটে রয়েছেন মোহাম্মদ শাহজাদ এবং হাশমতুল্লাহ শহিদী।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!