বরিশালকে বড় ধাক্কা দিয়ে জিতলো চিটাগাং

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৬, ১০:৫৪ পিএম
বরিশালকে বড় ধাক্কা দিয়ে জিতলো চিটাগাং

ঢাকা : টি২০ তে চার-ছক্কা আর রোমাঞ্চ দেখতে চায় দর্শকরা। কিন্তু মঙ্গলবার (২২ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দর্শকরা একটা ম্যাড়ম্যাড়ে ম্যাচই দেখলো। যেখানে স্বাগতিক চিটাগাং ভাইকিংস বরিশাল বুলসকে দাঁড়াতেই দেয়নি। ম্যাচে তামিম ইকবালের দল ৭৮ রানের বিশাল ব্যবধানে জিতেছে। টি২০ তে ৭৮ রানের জয় তো বিশাল ব্যবধানই।

প্রথমে ব্যাট করতে নেমে চিটাগাং ভাইকিংস নির্ধারতি ২০ ওভারে ৫ উইকেটে  ১৮৫ রান করে। জবাবে বরিশাল বুলস ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে তুলেছে ১০৭ রান। এদিকে এই জয়ে চিটাগাং পয়েন্ট টেবিলে চার নম্বরে উঠে  এসেছে। আট ম্যাচে তাদের জয় চারটিতে। অন্যদিকে সাত ম্যাচে তিন জয় নিয়ে পাঁচ নম্বরে রয়েছে বরিশাল।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই কাউকে না কাউকে ঝড়ো ইনিংস খেলতে হয়। এদিন উল্টোপথে হাঁটলেন বরিশালের ব্যাটসম্যানরা। ৩৯ রানের মধ্যে ৭ উইকেট হারালে একটা দলের পক্ষে কতটা কি করা সম্ভব? তার মধ্যে আবার ইনফর্ম শাহরিয়ার নাফীস ও মুশফিকুর রহীমও ফিরে গেছেন। মরা ম্যাচে যা একটু রান করলেন এনামুল হক (৪২)। বরিশালকে ধসিয়ে দেয়ার কাজটা করেছেন মোহাম্মদ নবী। তিনি ১৬ রানে ৩টি এবং শুভাশিষ রায় ১৬ ও তাসকিন আহমেদ ২০ রানে ২ উইকেট তুলে নেয়।

এরআগে তামিম ইকবাল ১৯ রানের বেশি করতে না পারলেও এই প্রথম তার সঙ্গী ডুয়েন স্মিথ জ্বলে উঠলেন। ক্যারিবিয়ান এই ব্যাটসম্যান এদিন খেললেন ৪৯ বলে ৬৯ রানের ইনিংস। ছয় চারের সঙ্গে ছক্কা মেরেছেন তিনটি। তার সঙ্গে বিধ্বংসি রুপে আভির্ভূত হয়েছিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক শোয়েব মালিক। ২৬ বলে ফিফটি করা এই ব্যাটসম্যান ৩০ বলে নয় চার, দুই ছক্কায় করেন ৬৩ রান। আর তাতেই নির্ধারিত ২০ ওভারে চিটাগাংয়ের স্কোরবোর্ডে ওঠে ১৮৫ রান। ২৯ রানে ২ উইকেট নিয়েছেন কামরুল ইসলাম রাব্বি।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
চিটাগাং ভাইকিংস: ১৮৫/৫ (২০ ওভার) (স্মিথ ৬৯, মালিক ৬৩, তামিম ১৯, এনামুল ১১, জহুরুল ৭। রাব্বি ২/২৯, পেরেরা ২/৩৭।
বরিশাল বুলস: ১০৭/১০ (২০ ওভার) (এনামুল ৪২, মুশফিকুর ১৯, তাইজুল ১২। নবী ৩/১৬, শুভাশিষ ২/১৬, তাসকিন ২/২০, মালিক ১/১৫, ইমরান ১/২৪।

ফল: চিটাগাং ভাইকিংস ৭৮ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ:  শোয়েব মালিক (চিটাগাং ভাইকিংস)।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!