ঢাকা জিতলে জিতে যাবে রংপুর!

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০১৬, ০৮:০১ পিএম
ঢাকা জিতলে জিতে যাবে রংপুর!

ঢাকা : অন্যরকম এক সমীকরণে ঝুলছে রংপুর রাইডার্সের ভাগ্য। ঢাকা ডায়নামাইটস-খুলনা টাইটানসের মধ্যে ঢাকা জিতলেই কেবল শেষ চারে উঠবে নাঈম ইসলামের দল। আর খুলনা জিতে গেলে দুঃখজনকভাবে বিদায় নিতে হবে রংপুর। দুঃখজনক এজন্য যে, এবারের বিপিএলে দুর্দান্ত শুরু করেছিল দলটি।

যা কেউ ভাবেনি শুরুর দিকে তাই করে দেখিয়েছে রংপুর। কিন্তু রোববার (৪ ডিসেম্বর) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ৮ রানে হেরে দলটিকে তাকিয়ে থাকতে হচ্ছে ঢাকা-খুলনা ম্যাচের দিকে। তাই এই ম্যাচটি ঢাকা জিতলে জিতে যাবে রংপুর। হারতে হারতে ক্লান্ত মাশরাফির দল শেষে সঠিক টিম কম্বিনেশন খুঁজে পেয়ে টানা জিতেছে। যেটা  তাদের আফসোস বাড়িয়ে দেয়ার জন্য যথেষ্ট। এদিন আগে ব্যাট করে কুমিল্লা স্কোরবোর্ডে তুলতে পারে ১৭০ রান। এই রান টপকাতে গিয়ে রংপুরকে থামতে হয়েছে ১৬২ রানে।

শুরুর দিকে যেটা হয়নি কুমিল্লার বিপিএলের শেষের দিকে এসে সেটা হয়েছে। আগের ম্যাচগুলোতে দেখা গেছে, ব্যাট হাতে এক দুজন জ্বলে উঠেছে। সম্মিলিত পারফর্ম করার যে ব্যাপার সেটাই হচ্ছিল না। আর এ কারণেই তারা পরাজয়ের বৃত্ত ভাঙতে পারেনি। শেষ ম্যাচে রংপুরের বিরুদ্ধে টপ অর্ডারের তিনজন ব্যাটসম্যানই রানের দেখা পেলেন। 
টুর্নামেন্টজুড়ে নিজের ছায়া হয়ে থাকা ইমরুল কায়েস ৩৫ বলে সাত চার, দুই ছক্কায় করেছেন ৫২। কুমিল্লার হয়ে আগের ম্যাচগুলোতেও রান পেয়েছেন খালিদ লতিফ ও মারলন স্যামুয়েলস। এদিনও পেলেন। লতিফ ৩৬ বলে ৪৩ আর স্যামুয়েলস ২৪ বলে করেন ৩০ রান। আর তাতে কুমিল্লার স্কোরবোর্ডে ওঠে ১৭০ রান।

টি২০ ক্রিকেটে এই রানই বড় পুঁজি। কিন্তু রংপুরেরও এই রান টপকানোর মতো ব্যাটসম্যান  ছিল। শুরুর দিকে সেই কাজটা করলেন আফগান তারকা মোহাম্মদ শাহজাদ। তার ৩১ বলে ৪৫ রানের ইনিংসে প্রেরণা পান শহীদ আফ্রিদি। এবারের বিপিএলে নিজের সর্বোচ্চ রানের ইনিংস খেললেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। মাত্র ১৯ বলে তিন চার, দুই ছক্কায় ৩৮ রান করেন আফ্রিদি। জয়ের স্বপ্ন দেখতে থাকা রংপুরের স্বপ্নকে আরো বড় করেন জিয়াউর রহমান ২২ বলে ৩৮ রান করে। তারপরও শেষ রক্ষা হয়নি। নিজের শেষ ওভারে রশিদ খান রান তো দিলেনই না, উল্টো উইকেট তুলে নিলেন। শেষ ওভারে গিয়ে সমীকারণ আরো কঠিন হলো। ফলাফল ৮ রানের পরাজয়। ১৩ রানে ৩ উইকেট নিয়ে কুমিল্লার সেরা বোলার রশিদই।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
কুমিল্লা ভিক্টোরিয়ান্স:১৭০/৬ (২০ ওভার) ( ইমরুল ৫২, লতিফ ৪৩, স্যামুয়েলস ৩০, আসহার। সানি ২/২৯, রুবেল ২/৩০, আফ্রিদি ১/৩০।)
রংপুর রাইডার্স:১৬২/৮ (২০ ওভার) (শাহজাদ ৪৫, আফ্রিদি ৩৮, জিয়াউর ৩৮, নাঈম ১৪। রশিদ ৩/১৩, মাশরাফি  ২/২৭, নাবিল ২/৩৫, সাইফউদ্দিন ১/৩৪।)

ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: রশিদ খান (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!