ওয়াসিম আকরামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১১, ২০১৭, ০১:২৮ পিএম
ওয়াসিম আকরামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঢাকা: একটি মামলা করেছিলেন ওয়াসিম আকরাম। কিন্তু বাদি হিসেবে শুনানির জন্য বেশ কয়েকবার আদালতে হাজির না হওয়ায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হলো তার বিরুদ্ধে। মঙ্গলবার (১০ জানুয়ারি) করাচির একটি স্থানীয় আদালত এমন নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

তিনি কেবল পাকিস্তানের অনেক বড় তারকাই নন, বিশ্ব ক্রিকেটেরই একজন কিংবদন্তি। তবে সেজন্য তো আর আইন-আদালত ওয়াসিম আকরামকে ছেড়ে কথা বলবে না! তাইতো এবার সর্বকালের অন্যতম সেরা এই ক্রিকেটারকে খুঁজতে শুরু করেছে পুলিশ। আকরামের বিরুদ্ধে যে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন করাচির একটি সেশন আদালত। অভিযোগ, আদালতকে উপেক্ষা করে শুনানিতে টানা অনুপস্থিত থাকা।

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ও অধিনায়ক ওয়াসিম আকরাম করাচির আদালতে চলা একটি মামলায় টানা ৩১টি শুনানিতে অনুপস্থিত থেকেছেন। সেটিও নিজের দায়ের করা একটি মামলাতে। তাতেই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন করাচির আদালতটি। অবশ্য তার গ্রেপ্তারি পরোয়ানা জামিনযোগ্য।

২০১৬ সালের ৬ আগস্টের ঘটনা। ওইদিন তরুণ বোলারদের ট্রেনিং সেশনে যোগ দেওয়ার জন্য করাচি জাতীয় স্টেডিয়ামে যাচ্ছিলেন আকরাম। করাচির কারসাজ রোডে তার মার্সিডিজ গাড়িটির সঙ্গে আরেকটি গাড়ির ধাক্কা লাগে। দুর্ঘটনাটি ছিল ছোট। তাই আকরাম গাড়িটি পেছনে সরিয়ে ঝামেলা এড়ানোর চেষ্টা করেন। কিন্তু অন্য গাড়িটির পেছনের আসনে বসা রেহমান বন্দুক হাতে বেরিয়ে আসেন এবং আকরামের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়েন।

ঘটনা ঘটার অল্প সময়ের মধ্যে রেহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেন আকরাম। অবশ্য রেহমান জামিন নিয়ে গ্রেফতার এড়ান এবং অনিচ্ছাকৃত ভুলের জন্য সাবেক অধিনায়কের কাছে ক্ষমা চান।

যদিও পরে জানা গিয়েছিল আদালতের বাইরে সমঝোতায় পৌঁছেছেন ঘটনার দুপক্ষ। সে কারণেই হয়তো মামলার শুনানিতে হাজিরা দেওয়ার প্রয়োজন মনে করেনি কোনো পক্ষই। করাচির বাহাদুরাবাদ থানায় দায়ের করা সেই মামলায় সেশন আদালত আগামী ১৭ জানুয়ারি আকরামকে আবারো শুনানিতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। সেজন্য পুলিশকেও সবধরনের নির্দেশনা দেওয়া হয়েছে।

আকরাম অবশ্য করাচি পুলিশের ধরাছোঁয়ার অনেক বাইরেই আছেন। আগামী শুনানির সময়েও অস্ট্রেলিয়ায় থাকবেন তিনি। সেখানে পাকিস্তান-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যাবে তাকে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Link copied!