দর্শক বাড়াতে পেছাল বাংলাদেশ-ভারত টেস্ট

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০১৭, ০৮:২০ পিএম
দর্শক বাড়াতে পেছাল বাংলাদেশ-ভারত টেস্ট

ঢাকা: নিউজিল্যান্ড সফর করে এসে বাংলাদেশ দল ভারতে যাবে ১ ফেব্রুয়ারি। পূর্ব সূচি অনুযায়ী বাংলাদেশ-ভারত একমাত্র টেস্টটি শুরু হওয়ার কথা ছিল হায়দরাবাদে, ৮ ফেব্রুয়ারী। কিন্তু দর্শক বাড়াতে টেস্টটি একদিন পেছানো হয়েছে। ফলে টেস্টটি শুরু হবে ৯ ফেব্রুয়ারী থেকে। এমনটাই জানিয়েছেন, ভারতীয় বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা।

আগের সূচি অনুযায়ী টেস্টটি হওয়ার কথা ছিল বুধবার থেকে রোববার পর্যন্ত। কিন্তু টেস্টটি যদি বৃহস্পতিবার থেকে শুরু হয় তাহলে নাকি দর্শক বেশি হবে। ওই কর্মকর্তা বলেন,‘ টেস্টটি বুধবার শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সবদিক বিবেচনা করে আমাদের মনে হয়েছে, এটা বৃহস্পতিবার শুরু হলেই ভালো হয়। আমরা তাহলে এই টেস্টে দর্শক পেতে পারি।’ ৩ ফেব্রুয়ারী ভারত ‘এ’ দলের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশের।

বাংলাদেশ প্রথমবার ভারতের মাটিতে খেলেছিল ১৯৯০ সালে, এশিয়া কাপে। টেস্ট মর্যাদা পাওয়ার আগে ১৯৯৮ সালে ভারতে একটি ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নিয়েছিল বাংলাদেশ। সেই টুর্নামেন্টে এই হায়দরাবাদেই কেনিয়াকে হারায় সদ্য আইসিসি ট্রফি চ্যাম্পিয়ন হওয়া দলটি। ওই ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স প্রদর্শন করে ম্যাচ সেরার পুরস্কার জিতেছিলেন মোহাম্মদ রফিক।

২০০০ সালে ভারতের সঙ্গে অভিষেক টেস্ট খেললেও ১৬ বছর পেরিয়ে গেলেও ভারতের মাটিতে টেস্ট খেলার আমন্ত্রণ পায়নি বাংলাদেশ। এবার হায়দরাবাদ টেস্টের মধ্যে দিয়ে সেই বন্ধ্যাত্ব কাটছে।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Link copied!