অবসরের গুজব উড়িয়ে দিলেন ভিলিয়ার্স

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৭, ০৬:০৮ পিএম
অবসরের গুজব উড়িয়ে দিলেন ভিলিয়ার্স

ঢাকা: অসাধারণ সব নৈপুন্যের কারণে বরাবরই খবরের শিরোনাম হয়েছেন দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটসম্যান এ বি ডি ভিলিয়ার্স। গেল জুলাইয়ে ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) খেলার সময় কনুঁই’র ইনজুরিতে পড়েন তিনি। এরপর থেকেই মাঠের বাইরে। সম্প্রতি টেস্ট দলের অধিনায়কত্বও ছেড়ে দেন এই ডান-হাতি ব্যাটসম্যান। আর এতেই গুজব রটে খুব শিগগিরই টেস্ট থেকে অবসর নিতে যাচ্ছেন এই প্রোটিয়া। কিন্তু গুজবকে ছক্কা মেরে উড়িয়ে দিয়েছেন ভিলিয়ার্স।
 
টেস্ট, ওয়ানডে ও টি টুয়েন্টি-এই তিন ফরম্যাটেই খেলা চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। গুজবের ভিত্তিতেই এ কথা বলেন তিনি। ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষের সিরিজেও দল তাকে পাবে না সেটিও নিশ্চিত করেছেন ডি ভিলিয়ার্স।

ডি ভিলিয়ার্স বলেন, ‘টেস্ট ক্রিকেট কেন, কোনো ফরম্যাাট থেকেই আমি অবসর নিচ্ছি না। তিন ধরনের ফরম্যাটেই আমি খেলা চালিয়ে যাবো। সুস্থ হলে আমি তিন ফরম্যাটেই খেলবো। আমার আসল লক্ষ্য, ২০১৯ বিশ্বকাপ জয়। আমি বিশ্বকাপের ট্রফি তুলে ধরতে চাই।’

তবে ক্রিকেট ময়দানে কবে নাগাদ ফিরবেন তা নিশ্চিত করে বলেননি ডি ভিলিয়ার্স। উল্টো আগামী নিউজিল্যান্ড সিরিজ থেকেও নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন ডি ভিলিয়ার্স, ‘নিউজিল্যান্ড সিরিজে আমি খেলতে পারছি না। আমি এখনো পুরোপুরি ফিট নই। সুস্থ হতে আমার আরও কিছু সময় প্রয়োজন।’

দক্ষিণ আফ্রিকার হয়ে এখন পর্যন্ত ১০৬ টেস্টে ৮০৭৪ রান, ২০৬ ওয়ানডেতে ৮৭৪২ রান ও ৭১ টুয়েন্টি টুয়েন্টিতে ১৩৬৮ রান করেছেন ডি ভিলিয়ার্স। ওয়ানডে ক্রিকেটের অনন্য এক বিশ্ব রেকর্ডের মালিক ডি ভিলিয়ার্স। মাত্র ৩১ বলে ওয়ানডে ফরম্যাটে দ্রুততম সেঞ্চুরি করেছেন তিনি। ২০১৫ সালে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই বিশ্বরেকর্ড গড়েন ৩২ বছর বয়সী ডি ভিলিয়ার্স।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!