অস্ট্রেলিয়ায় মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ব্রাজিল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০১৭, ০৬:৪৯ পিএম
অস্ট্রেলিয়ায় মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ব্রাজিল

ঢাকা: খেলা মানেই শুধু নিখাদ বিনোদন নয়, এর পিছনে থাকে মর্যাদা এবং গৌরবের লড়াই। যেমন বিশ্বফুটবরের সেরা দুই দল ব্রাজিল-আর্জেন্টিনা। এই দুই দলের ম্যাচ মানেই সমর্থকদের মনের মধ্যে অন্যরকম এক উত্তেজনা। বিশ্বফুটবলের এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবারো মুখোমুখি হতে যাচ্ছে।  আগামী জুনে অস্ট্রেলিয়ার মেলবোর্নে ‘সুপারক্লাসিকো’ প্রীতি ম্যাচে মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনা ও নেইমারের ব্রাজিল। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা এ কথা জানিয়েছেন।

ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষ দল দুটি আগামী ৯ জুন পরস্পরের মোকাবেলা করবে ১ লাখ দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন বিশ্বের সর্ববৃহৎ স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি)।

ভিক্টোরিয়া প্রদেশের পর্যটন মন্ত্রী জন এরেন এক বিবৃতিতে বলেন, ‘ব্রাজিল ও আর্জেন্টিনা যখন পরস্পরের মোকাবেলা করে তখন ফুটবলে এর চেয়ে বড় কোন উপলক্ষ হয় না। আর সেটি ঘটতে যাচ্ছে মেলবোর্নে। বর্তমানে ফিফার শীর্ষ খেলোয়াড় লিওনেল মেসি ও ব্রাজিলীয় সুপার স্টার নেইমার জুনিয়র এই ম্যাচে অংশগ্রহণ করবে।’

গত ডিসেম্বরে অস্ট্রেলিয়ার গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছিল জুনের শেষ ভাগে রাশিয়ায় অনুষ্ঠেয় কনফেডারেশন কাপে অংশগ্রহণ করতে যাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রাজিল অথবা আর্জেন্টিনা খেলতে পারে।

সাম্প্রতিক সময়ে দক্ষিণ আমেরিকান ফুটবলে ব্রাজিল আধিপাত্য বিস্তার করে রেখেছে। ২০১২ সালের পর থেকে তারা আর্জেন্টিনার কাছে কোন ম্যাচ হারেনি। আর্জেন্টাইন সুপার স্টার ২৯ বছর বয়সী মেসি প্রায় এক যুগ আগে এমসিজিতে ম্যাচ খেলেছে। সর্বশেষ তারা ১-০ গোলে স্বাগতিক অস্ট্রেলিয়াকে পরাজিত করেছিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!