জানেন আইপিএলে ম্যাচ প্রতি কত টাকা পান ধোনি-কোহলি?

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৭:০৪ পিএম
জানেন আইপিএলে ম্যাচ প্রতি কত টাকা পান ধোনি-কোহলি?

ঢাকা: আইপিএল শুরু হলে সবাই বুঁদ হয়ে থাকেন দেখতে। কিন্তু জানেন কি আইপিএল খেলে কত টাকা পকেটে তোলেন মহেন্দ্র সিং ধোনি-বিরাট কোহলিরা বা ম্যাচ প্রতি তারা কত টাকা পান? ২০ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে বসতে যাচ্ছে আইপিএলের নিলাম। কেনা বেঁচা হবে বেশ কিছু ক্রিকেটার। তার আগে জেনে নেওয়া যাক সেরা ক্রিকেটাররা গত বছর আইপিএল খেলে কত টাকা পেয়েছিলেন। সম্প্রতি আইপিএলের ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে। একজন ক্রিকেটারকে যত টাকা নিলামে নেওয়া হয় সেই ক্রিকেটার কত টাকা পাবেন সেটা নির্ভর করে তার ম্যাচ খেলার ওপর।

বিরাট কোহলি: গত বছর রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) ধরে রেখেছিল বিরাট কোহলিকে। এজন্য তাদের খরচ করতে হয়েছিল ১২ কোটি ৫০ লাখ টাকা। তবে আইপিএলের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, কোহলির টাকার অঙ্ক ছিল ১৫ কোটি টাকা। গত বছর তিনি মোট ১৬টি ম্যাচ খেলেছিলেন। সেই অনুযায়ী কোহলির ম্যাচ প্রতি আয় ছিল প্রায় ৯৪ লাখ টাকা।

মহেন্দ্র সিং ধোনি: দ্বিতীয় সর্বোচ্চ টাকা পেয়েছিলেন পুণে সুপারজায়ান্টসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ধোনিকে নেওয়া হয়েছিল ১২ কোটি ৫০ লাখ টাকায়। প্রতি ম্যাচের জন্য তিনি পেয়েছেন প্রায় ৯০ লাখ টাকা।

শিখর ধাওয়ান: সানরাইজার্স হায়দরাবাদ শিখর ধাওয়ানকে ধরে রাখতে খরচ করেছিল ১২ কোটি ২৫ লাখ টাকা। সেই অনুযায়ী তিনি ম্যাচ প্রতি পেয়েছেন ৭৪ লাখ টাকা। শিখর ম্যাচ খেলেছিলেন ১৭টি।

রোহিত শর্মা: রোহিত শর্মার টাকার অঙ্ক ছিল ১২ কোটি টাকা। ১৪টি ম্যাচ খেলেছেন তিনি। প্রতিটি ম্যাচে রোহিত পেয়েছেন প্রায় ৮৩ লাখ টাকা করে।

গৌতম গম্ভীর: কেকেআরের অধিনায়ক গৌতম গম্ভীরের টাকার অঙ্ক ছিল ১০ কোটি টাকা। ১৪টি ম্যাচ খেলেছিলেন তিনি। প্রতিটি ম্যাচের জন্য পেয়েছেন প্রায় ৭২ লাখ টাকা করে।

কায়রণ পোলার্ড: ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার কায়রণ পোলার্ডের টাকার অঙ্ক ছিল ৯ কোটি ৭০ লাখ টাকা। ১৩টি ম্যাচ খেলেছেন তিনি। এজন্য পোলার্ডের ম্যাচ প্রতি আয় ছিল ৭৫ লাখ টাকা।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Link copied!