মিতালিদের কাছে হেরে গেল রুমানারা

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০১৭, ০৬:১৯ পিএম
মিতালিদের কাছে হেরে গেল রুমানারা

ঢাকা: এশিয়ায় মেয়েদের ক্রিকেটে ভারত সবচেয়ে শক্তিশালী দল। জানাই ছিল, ভারতের বিপক্ষে জিততে হলে বাংলাদেশের মেয়েদের অসম্ভব কিছু করতে হবে। সেই অসম্ভব কিছু আর সম্ভব হল না। বাংলাদেশেও তাই হেরে গেছে ৯ উইকেটের বড় ব্যবধানে। এই ম্যাচটি বাংলাদেশ জিতলেই বিশ্বকাপ খেলা নিশ্চিত হত। তবে এখনও সুযোগ আছে রুমানাদের।
বাংলাদেশের মেয়েরা এদিন আগে ব্যাট করতে নেমে শম্বুক গতিতে রান তুলেছে। স্কোরবোর্ডে রান যোগ করতেই লেগে গেল ১১ বল। প্রথম বাউন্ডারী মারতে লাগল ১৯ ওভার। অথচ এই উইকেটেই ভারতের রান তুলতে কোন সমস্যাই হল না। বাংলাদেশ ভারতের মাত্র ১টি উইকেটই ফেলতে পেরেছে।

কলম্বোর এনসিসি মাঠে শুরু থেকেই রান তুলতে কেঁপেছে বাংলাদেশের মেয়েরা। ১৪ রানের ২ উইকেট হারানো রুমানের কক্ষপথে ফেরানো করেন ফারাজানা হক-শারমিন আক্তারের ৬২ রানের জুটি। এই রান তুলতে তাদের খেলতে হয়েছে ১৪০ বল। টুর্নামেন্টে তৃতীয় ফিফটি পেয়েছেন ফারজানা। তার ব্যাট থেকে এসেছে ৫০ রান। এই রান করতে ফারজানাকে খেলতে হয়েছে ১০৭ বল। চার মেরেছেন পাঁচটি। এছাড়া শারমিন আক্তার ৩৫, নিগার সুলতানা ১৮, সালমা খাতুন ১৪ রান করেন। শেষ পর্যন্ত বাংলাদেশের স্কোরবোর্ডে ওঠে ৮ উইকেটে ১৫৮ রান।

বাংলাদেশের রান করতে যেখানে বেগ পেতে হয়েছে ভারতের ক্ষেত্রে উল্টোটা হয়েছে। দলীয় ২২ রানে অফ স্পিনার খাদিজা-তুল-কুবরা ফিরিয়ে দেন দীপ্তি শর্মাকে। বাংলাদেশের সাফল্য বলতে ওই একটি-ই। অবিচ্ছিন্ন থেকে দ্বিতীয় উইকেটে মনা মেশ্রাম-মিতালির ১৩৬ রানের জুটি ভারতকে ৯ উইকেটে জেতাতে বড় ভুমিকা রাখে। মেশ্রাম ৭৮ এবং মিতালি ৭৩ রানে অপরাজিত থাকেন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Link copied!