ছয় বলে ছয় ছক্কা মেরে ‘বুড়ো’ মিসবাহর ভেলকি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১০, ২০১৭, ১০:৩০ পিএম
ছয় বলে ছয় ছক্কা মেরে ‘বুড়ো’ মিসবাহর ভেলকি

ঢাকা: এই বুড়ো বয়সে মিসবাহ-উল-হক যে কাণ্ড করে বসলেন তা এক কথায় অবিশ্বাস্য। হংকংয়ের টি- টোয়েন্টি টুর্নামেন্টে ছয় বলে ছয় ছক্কা মেরেছেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক। খুব সম্ভবত ওয়েস্ট ইন্ডিজ সফরের পর পাকিস্তানের নেতৃত্ব থেকে সরে যেতে পারেন মিসবাহ। তারপরও তিনি যে থামতে চান না সেই প্রমাণটা আরও একবার দিলেন।

৪৩ বছর বয়সী মিসবাহ হংকংয়ের টি-টোয়েন্টি ব্লিজ টুর্নামেন্টে হাং হন জাগুয়ার্সের বিরুদ্ধে যে ইনিংস খেললেন, তা মনে করিয়ে দেবে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিংয়ের ছয় বলে ছয় ছক্কার কথা। মনে করিয়ে দিয়েছে হার্শেল গিবসকেও। তিনি ২০০৭ ক্যারিবিয়ান বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ছয় বলে ছয় ছক্কা মেরেছিলেন।

এইচকে আইল্যা- ইউনাইটেডের স্কোর তখন ৬ উইকেটে ১৭৫। ১৮.৪ ওভারের খেলা শেষ। হঠাৎই বিধ্বংসী হয়ে উঠেন মিসবাহ। ইমরান আরিফের শেষ দুই বলে দুটি বড় ছক্কা হাঁকালেন। শেষ ওভারের দ্বিতীয় বলে আবার স্ট্রাইক পেলেন মিসবাহ। তখনও তার ব্যাটে ছয়ের নেশা কাটেনি। অ্যাশলে ক্যাণ্ডিকে পরপর চার বলে ছক্কা হাঁকিয়ে বসলেন। তারপরও তিনি থামলেন না। পরের বলটিকে চার মেরে দিলেন। তার মানে ১৯ তম ওভারের শেষ দুই বলে ছক্কা মারার পর  ইনিংসের শেষ ওভারের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে ছক্কা মেরেছেন মিসবাহ। শেষ বলটিকেও চারে পরিণত করেছেন।

২০ ওভার শেষে হংকং ইউনাইটেডের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ২১৬। মিসবাহ ৩৭ বলে খেলেনে ঝড়ো ৮২ রানের ইনিংস। তার ইনিংসটি সাজানো ছিল সাতটি ছক্কা এবং চারটি বাউন্ডারীর সাহায্যে। ম্যাচটি মিসবাহর দল ৩৩ রানে জিতে নিয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!