শ্রীলঙ্কা ক্রিকেটের মৃত্যু দেখছে ‘দ্য আইল্যান্ড’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২০, ২০১৭, ০৭:৪৭ পিএম
শ্রীলঙ্কা ক্রিকেটের মৃত্যু দেখছে ‘দ্য আইল্যান্ড’

ঢাকা: রোববার (১৯ মার্চ) কলম্বোর পি.সারা ওভালে বাংলাদেশের শততম টেস্টে হারের লজ্জা পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। টেস্ট পরিবারের সর্ব কনিষ্ঠ দল বাংলাদেশের কাছে লজ্জার হারকে ‘শ্রীলঙ্কার ক্রিকেটের মৃত্যু’ অভিমত ব্যক্ত করে একটি রিপোর্ট প্রকাশ করেছে দেশটির জনপ্রিয় ইংরেজি পত্রিকা ‘দ্য আইল্যান্ড’।

১৯৮২ সালের ১৭ ফেব্রুয়ারি টেস্ট অভিষেক হয় শ্রীলঙ্কার। তাদের অভিষেকের প্রায় ১৮ বছর (২০০০ সালের ১০ নভেম্বর) টেস্ট আঙ্গিনায় পা রাখে বাংলাদেশ। সাদা পোশাকে হাটতে শুরু করার পর শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজের পূর্বে ১৬ বার মুখোমুখি হয় বাংলাদেশ।

এরমধ্যে ১৪টি হার ও ২টি ম্যাচ ড্র করে বাংলাদেশ। কোন ম্যাচেই জয় পায়নি টাইগাররা। অবশেষে চলতি সফরে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের স্বাদ পেলো মুশফিক বাহিনী। নিজেদের শততম টেস্টে লঙ্কানদের ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শততম টেস্ট হওয়াতেই জয়টা অনেক বেশি প্রাধান্য পেয়েছে বাংলাদেশের কাছে।

কিন্তু বাংলাদেশের কাছে শ্রীলঙ্কার এমন হার রূপ নিয়েছে লজ্জায়। তাই শ্রীলঙ্কার এমন লজ্জায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছে দেশটির বিভিন্ন গণমাধ্যম। এরমধ্যে অন্যতম জনপ্রিয় ইংরেজি পত্রিকা দ্য আইল্যান্ড।

বাংলাদেশের কাছে সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার হারকে তাদের ক্রিকেটের মৃত্যু বলে ছবির মাধ্যমে খবর ছাপিয়েছে দ্য আইল্যান্ড।

দ্য আইল্যান্ড মৃত্যুফলক আঁকারে বানিয়ে লিখেছে ‘আন্তরিকতার সঙ্গে স্মরণ করছি শ্রীলংকার ক্রিকেটকে। যাদের মৃত্যু হয়েছে দ্য ওভালে, ১৯ মার্চ, ২০১৭ সালে। এমন মৃত্যুতে তাদের সকল শুভানুধ্যায়ী গভীরভাবে শোকাহত। আর.আই.পি (রেস্ট ইন পিস)। বিশেষ দ্রষ্টব্য: মৃতদেহ দাহ করা হবে এবং ছাই নিয়ে যাওয়া হবে বাংলাদেশে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!