মুখে নয়, ব্যাটে জবাব দিলেন মাহমুদুল্লাহ

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২২, ২০১৭, ০৮:৩১ পিএম
মুখে নয়, ব্যাটে জবাব দিলেন মাহমুদুল্লাহ

ঢাকা: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অপরিহার্য সদস্য মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু গল টেস্টের দুই ইনিংসে তার ব্যাটে রান নেই। তাই কলম্বোর পি সারা ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শততম টেস্টের একাদশ থেকে বাদ পড়লেন এই অলরাউন্ডার। ফলে ঐতিহাসিক এই টেস্টে খেলা থেকে বঞ্চিত হলেন। সমর্থকরা মুখর হলেন সমালোচনায়। তবে টাইগারদের স্বরণীয় জয়ে থামলো তাদের প্রতিক্রিয়া। মুখ খুললেন না রিয়াদ। বুধবার (২২ মার্চ) শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তার হয়ে কথা বলল ব্যাট।

এদিন লঙ্কানদের দেয়া ৩৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে এক পর্যায়ে দলীয় ২৩৯ রানে ৭ উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে টাইগারদের প্রায় জয়ের দারপ্রান্তে পৌঁছে দিয়েছিলেন মাহমুদুল্লাহ আর মাশরাফি। জয় থেকে ১৫ রান দুরে, এমন অবস্থায় আউট হন মাশরাফি। কিন্তু হাল ছাড়েননি মাহমুদুল্লাহ। ধীরে ধীরে দলকে জয়ের নিকটে নিয়ে যান।

শেষ ৬ বলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ১৩ রানের।  কিন্তু ৯ রান করতে সক্ষম হয়।  শেষ দুই বলে দরকার ছিল ৮ রান।  এ সময় মাহমুদুল্লাহ বাউন্ডারি হাঁকিয়ে জয়ের সম্ভাবনা বাড়িয়ে তোলেন। শেষ বলে দরকার ছিল ৪ রানের। কিন্তু তিনি ১ রান করেন। ফলে ২ রানে হারলো বাংলাদেশ। কিন্তু হারলেন না মাহমুদুল্লাহ। ৬৮ বলে ৪টি চার আর এক ছক্কায় ৭১ রান করে অপরাজিত থাকলেন। শততম টেস্টে বাদ পড়ার দু:খ ভুলে সমালোচকদের ব্যাটেই জবাব দিলেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!