বুলগেরিয়ার কাছে হার

চাকরি হারালেন ডাচ কোচ ব্লিন্ড

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৭, ২০১৭, ০৪:৪৫ পিএম
চাকরি হারালেন ডাচ কোচ  ব্লিন্ড

ঢাকা: রোববার (২৬ মার্চ) বুলগেরিয়ার কাছে হেরে বিশ্বকাপ বাছাইপর্ব উৎরানোর আশা অনেকটাই ক্ষীণ হয়ে গেছে নেদারল্যান্ডের। এর খেসারত দিলেন দলটির কোচ ড্যানি ব্লিন্ড। তাকে বরখাস্ত করেছে নেদারল্যান্ড ফুটবল ফেডারেশন।

মঙ্গলবার (২৮ মার্চ) এ্যামাস্টারডামে ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচে ব্লিন্ডের সহকারী ফ্রেড গ্রিম কোচের দায়িত্ব পালন করবে বলে ডাচ ফুটবল ফেডারেশন জানিয়েছে। এ সম্পর্কে ফেডারেশনের এক বিবৃতিতে বলা হয়েছে, ড্যানির প্রতি আমাদের পূর্ণ শ্রদ্ধা রয়েছে। কিন্তু নেতিবাচক ফলাফলের জন্য ও বিশ্বকাপে বাছাইপর্বে বাঁধা পেরুতে সমস্যার কারনে আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

বরখাস্তের এই সিদ্ধান্তে দারুন হতাশ ব্লিন্ড বলেছেন, বুলগেরিয়ায় আমরা সঠিক পথেই ছিলাম। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচের ফলাফল আমাদের অনুকুলে ছিল না।

২০১৫ সালে জুলাইয়ে গাস হিডিঙ্কের স্থলাভিষিক্ত হয়েছিলেন ৫৫ বছর বয়সী ব্লিন্ড। গত রাতে বুলগেরিয়ার কাছে ২-০ গোলে পরাজয়ের পরে ইউরোপীয়ান বাছাইপর্বে গ্রুপ-এ’তে চতুর্থ স্থানে নেমে গেছে ডাচরা। টেবিলের শীর্ষে থাকা ফ্রান্সের থেকে ৬ পয়েন্ট পিছিয়ে আছে নেদারল্যান্ড। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে শুধুমাত্র গ্রুপ বিজয়ীরা সরাসরি খেলার সুযোগ পাবে।

দলের তারকা মিডফিল্ডার ওয়েসলি স্নেইডার বলেছেন, রাশিয়ায় খেলতে যাওয়াই এখন আমাদের জন্য কঠিন হয়ে গেছে। ইউরো ফাইনালের পরে এবার বিশ্বকাপ থেকেও ছিটকে পড়লে তা বিশ্বের অন্যতম সফল ফুটবল জাতি হিসেবে চরম হতাশারই হবে। ২০১০ বিশ্বকাপের ফাইনালে নেদারল্যান্ড স্পেনের কাছে পরাজিত হয়ে রানার্স-আপ হয়েছিল। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে তারা তৃতীয় স্থান পায়।

নেদারল্যান্ডের অধিনায়ক আরিয়েন রবেন করেছেন সোফিয়াতে পরাজয় একটি দু:স্বপ্নের মত। ৩৩ বছর বয়সী বায়ার্ন মিউনিখের এই উইঙ্গার বলেছেন, এটা সত্যিই দু:খজনক, প্রথমার্ধটা হতাশাজনক ছিল।

তিনবারের বিশ্বকাপ রানার্স-আপ নেদারল্যান্ড ইউরো ২০১৬’র চূড়ান্ত পর্বেও খেলতে ব্যর্থ হয়েছিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!