চলতি বছরে হচ্ছে না সাফ ফুটবল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৭, ২০১৭, ০৯:৩৮ পিএম
চলতি বছরে হচ্ছে না সাফ ফুটবল

ঢাকা: চলতি বছরের ২৫ ডিসেম্বরে মাঠে গড়ানোর কথা ছিল সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের (সাফ সুজুকি কাপ)। কিন্ত ঐ সময় ভারত দল পাঠাতে পারবে বিধায় যথাসময়ে অনুষ্ঠিত হচ্ছে না ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ’ খ্যাত টুর্নামেন্টটি। আগামী বছরের শুরুতে হতে পারে এমন আভাস দিয়েছেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

আইএসএলের ব্যস্ততার কারণে ডিসেম্বরে সাফে জাতীয় দল দিতে পারবে না এমন আভাস দিয়েছে ভারত। আর সে কারণেই ডিসেম্বরে সাফ আয়োজন থেকে পিছিয়ে যাবার পরিকল্পনা করেছে বাফুফে। সাফের সাধারণ সম্পাদক হেলাল বলেছেন, হয়তো দু’-এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ।

উল্লেখ্য, এই আসরে বাংলাদেশ মাত্র একবারই চ্যাম্পিয়ন হয়েছে। তাও সেটা সেই ২০০৩ সালে। এবার  তারা সাফ জয়ের স্বপ্ন দেখছে ঠিকই। কিন্তু তাতেও রয়েছে ঝামেলা। কেননা জাতীয় দলের ক্যাম্প শুরু করলেও এখন পর্যন্ত প্রধান কোচের বিষয়ে কোন চূড়ান্ত সিদ্ধান্তেই আসতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে সাফ ফুটবল পেছানোয় বাফুফে একটু স্বস্তি পেতে পারে। কেননা এতে তারা প্রস্তুতির জন্য বেশি সময় পাচ্ছে। এবারের আসরটি অনুষ্ঠিত হবে ঢাকায়।

এছাড়া পরিবর্তন আসছে সাফের বয়সভিত্তিক আসরগুলোতেও। এএফসির সঙ্গে সঙ্গতি রেখে অ-১৬ চ্যাম্পিয়নশিপের বয়সসীমা এক বছর কমিয়ে করা হচ্ছে অ-১৫। একই নীতি অনুসরণ করা হচ্ছে অ-১৯ চ্যাম্পিয়নশিপের ক্ষেত্রেও। অ-১৫ সাফ টুর্নামেন্ট এবার হতে পারে নেপালে। সম্ভাব্য তারিখ ১৮ আগস্ট। সেপ্টেম্বরের শেষদিকে হবে অ-১৮ সাফ চ্যাম্পিয়নশিপ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!