সেঞ্চুরি করে বাংলাদেশকে জিতিয়ে নাসিরের জবাব

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৮, ২০১৭, ০৬:২৫ পিএম
সেঞ্চুরি করে বাংলাদেশকে জিতিয়ে নাসিরের জবাব

ঢাকা: ঠিক কি কারণে বাংলাদেশ দলে নেই নাসির হোসেন এটা এখন কোটি টাকার প্রশ্ন। সে কারণেই ইমার্জিং এশিয়া কাপ তার জন্য ছিল নিজেকে প্রমাণের বড় মঞ্চ। সেই প্রমাণ তিনি প্রস্তুতি ম্যাচ থেকে দেওয়া শুরু করেছেন। আগের ম্যাচে বাংলাদেশ ৮ উইকেটে জেতায় ব্যাট হাতে ভুমিকা রাখতে পারেননি। কিন্তু বল হাতে ৩ উইকেট তুলে নিয়েছিলেন। মঙ্গলবার নাসিরের অপরাজিত সেঞ্চুরির কল্যাণে নেপালকে ৮৩ রানে হারিয়েছে বাংলাদেশ।

ইমার্জিং কাপে এ নিয়ে পরপর দুই ম্যাচ জিতে সেমিফাইনালে উঠে গেল মুমিনুল হকের বাংলাদেশ। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম-২ তে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৫৭। জবাবে ৪২.৩ ওভারে ১৭৪ রানে গুটিয়ে যায় নেপালের ইনিংস।

টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠিয়ে চমকই দেখিয়েছিল দক্ষিণ এশিয়ার উদীয়মান দল নেপাল। তাদের দারুন বোলিংয়ে ৩৩ রানে ৪ উইকেট চলে যায় বাংলাদেশের। পঞ্চম উইকেটে নাসির হোসেন ও মুমিনুল হক ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তোলেন। অধিনায়ক মুমিনুল ৬১ রানে ফিরে গেলেও সহ-অধিনায়ক নাসির সেঞ্চুরি করেই মাঠ ছেড়েছেন। ১১৫ বলে তিনি ১০৯ রান করে অপরাজিত ছিলেন। নাসিরের ইনিংসে ছিল ১২টি চার ও দুটি ছয়। অভিনাশ কার্ন ৩টি ও সন্দীপ পেয়েছেন ২টি উইকেট।

২৫৮ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরুতেই মোহাম্মদ সাইফউদ্দিন ও আবুল হাসানের তোপে পড়ে নেপাল। ১৬ রানে ৩ উইকেট হারিয়ে কাঁপতে থাকা দলটি নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৮৪ রানে অলআউট হয়ে যায়। সর্বোচ্চ ৫৬ রান করেন দিপেন্দ্র। এছাড়া দিলিপ নাথের ব্যাট থেকে এসেছে ৪১ রান। রাহাতুল ফেরদৌস তুলে নিয়েছেন ৪ উইকেট। সাইফউদ্দিন ৩টি ও আবুল পেয়েছেন ২টি উইকেট। বৃহস্পতিবার শক্তিশালি পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Link copied!