অবসরের ঘোষণা দিলেন মাশরাফি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৪, ২০১৭, ০৭:২৮ পিএম
অবসরের ঘোষণা দিলেন মাশরাফি

ঢাকা : গত টি-টোয়েন্টি বিশ্বকাপ চলার সময় গুঞ্জন ছড়িয়ে পড়েছিল সংক্ষিপ্ত ফরম্যাটের এই ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন। কিন্তু সেটি আর হালে পানি পায়নি। এবার সত্যি। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের পর আর টি-টোয়েন্টি খেলতে দেখা যাবে না বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মতুর্জাকে। এই সিরিজই হচ্ছে তার শেষ টি-টোয়েন্টি সিরিজ। মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যায় নিজের ফেসবুক পেজে এমন ঘোষণা দিয়েছেন তিনি।

মাশরাফি লিখেছেন, ‘বাংলাদেশ টিমকে টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল এ ১০ বছরের বেশি সময় ধরে প্রতিনিধিত্ব করা আমার জন্য অনেক গর্বের। আমি বিশ্বাস করি বর্তমান দলটি একটি ভালো দল এবং দলে কিছু উদীয়মান খেলোয়াড় আছে। আমার উপর আস্থা রাখার জন্য এবং আমাকে এত চমৎকার দলের নেতৃত্ব প্রদানের সুযোগ দেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আমি আমার সকল ভক্ত, পরিবার এবং বন্ধুদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞ আমাকে সবসময় সমর্থন করার জন্য। এই সুদীর্ঘ ক্যারিয়ারে উত্থান এবং পতন ছিল। আমি সবসময় চেষ্টা করেছি আমার ফ্যানদেরকে খুশি করার। আমি আমার প্রত্যেক ফ্যান এর কাছে তাদেরকে প্রতি ম্যাচে খুশি করতে না পারার জন্য ক্ষমা চাইছি। এই মুহূর্তে দল হিসেবে আমরা ভালো খেলছি। আমি নিশ্চিত বাংলাদেশ সামনের দিনগুলোতেও ভালো ক্রিকেট খেলবে। আমি মনে করি টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেয়ার জন্য এটাই আমার উপযুক্ত সময় যাতে অনেক তরুণ উদীয়মান ক্রিকেটার তাদের প্রতিভা তুলে ধরতে পারে এবং বিসিবি তাদেরকে সঠিক দিকনির্দেশনা দিতে পারে। আমি বাংলাদেশের টি-টোয়েন্টি টিমের নতুন অধিনায়ককে আগাম অভিনন্দন জানাই এবং আমি নিশ্চিত বাংলাদেশ ক্রিকেটের সেরা সময় সামনে আসবে। শিগগিরই আবার দেখা হবে। সকলের জন্য আমার আন্তরিক ভালোবাসা।’

বাংলাদেশ ক্রিকেটের সেরা আবিষ্ক‌‌‌ার মাশরাফি-অনেকেই হয়তো দ্বিমত করতে পারেন। কিন্তু এটা সত্যি, ছয় ছয়বার অস্ত্রপচার করে যেভাবে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন, সেটা বিরল। গোটা ক্রিকেট ইতিহাসে এমন ক্রিকেটার খুঁজে পাওযা যাবে না!

বাংলাদেশের ক্রিকেটের সফলতা ও ব্যর্থতার রাজসাক্ষি মাশরাফি বিন মুর্তজা। ২০০১ সালে ওয়ানডে ও টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় তার। বোলার ও অধিনায়ক হিসাবে বাংলাদেশের ক্রিকেটে তার অবদান মূল্যায়ন করার মত। পায়ে ৭টি অস্ত্রপাচারের পরও অদম্য মানসিকতার মাশরাফি খেলে গেছেন দেশের জার্সি গায়ে। গত দুই বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের ক্রিকেট তার হাত ধরেই বদলে গেছে। ক্রিকেটকে তিনি এই ক’বছর দুই হাত ভরে দিয়েছেন।

২০০৬ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল মাশরাফির। প্রথম দিন খেলতে নেমেই ম্যাচ সেরা হয়েছিলেন তিনি। তখন থেকে নিয়মিত এই ফরম্যাটে খেলে আসছেন নড়াইল এক্সপ্রেস। আজ মাঠে নামার পুর্ব পর্যন্ত ৫৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩৯ উইকেট শিকার করেছেন ম্যাশ।

সোনালীনিউজডটকম/ঢাকা/এমআর/জেডআই

Link copied!