রাতেই চীনের উদ্দেশে দেশ ছাড়ছে নারী ফুটবলাররা

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৯, ২০১৭, ০৪:০৩ পিএম
রাতেই  চীনের উদ্দেশে দেশ ছাড়ছে নারী ফুটবলাররা

ঢাকা: চলতি বছরের সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের মূল পর্বে খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দল। তবে তার আগে নিজেদের ঝালিয়ে নিতে চীন সফরে যাচ্ছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যারা। এ লক্ষ্যে বুধবার (১৯ এপ্রিল) রাতে দেশ ছাড়বে সানজিদা, কৃঞ্চারা।

চীনের সাংহাই প্রদেশের রাজধানী জিয়ানে চলতি মাসের ২০ থেকে ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে ফুটবল টুর্নামেন্ট। চীনের অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল দলের বিপক্ষে বাংলাদেশের মেয়েরা ৪টি ম্যাচ খেলবে। ২১ তারিখ থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। এটা অবশ্য কোনো ফুটবল ফেস্টিভাল নয়। এখানকার প্রতিটি ম্যাচের ব্যপ্তি হবে ৯০ মিনিট। মূলত সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির অংশ এটি।

চীন যাওয়ার আগে বুধবার দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রাঙ্গনে এক আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাগণ। এ সময় সেখানে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফসহ অন্যান্যরা।

এ সময় বাংলাদেশ দলের জন্য শুভকামনা জানিয়ে ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা নারী ফুটবলের সঙ্গে নিয়মিতভাবে কাজ করার চেষ্টা করছি। এর আগে আমরা সাফে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিলাম। বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান ও সিঙ্গাপুর সফরে তাদের পৃষ্ঠপোষকতায় ছিলাম। তারই ধারাবাহিকতায় চীন সফরেও তাদের সঙ্গে আমরা সম্পৃক্ত হয়েছি। আমরা মনে করি চীনে যাওয়ার মধ্য দিয়ে বাংলাদেশ দল অনেক অভিজ্ঞতা অর্জন করতে পারবে। বিভিন্ন সংস্কৃতির সঙ্গে তারা পরিচিত হতে পারবে। যা ভবিষ্যতে বাংলাদেশের নারী ফুটবলের উন্নয়ন ও উন্নতিতে কাজে লাগবে। চীন সফরকারী বাংলাদেশ দলের সবার সুস্বাস্থ্য কামনার পাশাপাশি শুভকামনা জানাচ্ছি। আশা করব মেয়েরা চীন থেকেও ভালো রেজাল্ট নিয়ে আসবে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!