টাকা ফেরত দেয়ার নির্দেশ, আপিল করবেন মানিক

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৪, ২০১৭, ১০:০৫ পিএম
টাকা ফেরত দেয়ার নির্দেশ, আপিল করবেন মানিক

ঢাকা: কোচ শফিকুল ইসলাম মানিকের বিরুদ্ধে চট্টগ্রাম আবাহনীর আনা অভিযোগের প্রমাণ পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি। ফলে বন্দর নগরীর ক্লাবটিকে ছয় লাখ টাকা ফেরত দেয়ার নির্দেশ দিয়েছে কমিটি। অন্যথায় কোন ক্লাব ফুটবল দলের হয়ে দায়িত্ব পালন করতে পারবেন না তিনি। তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের কথা জানিয়েছেন মানিক।

বাফুফের এ সিদ্ধান্তের পর পাল্টা অভিযোগ করেছেন কোচ সফিকুল ইসলাম মানিক। তিনি বলেন, ‘আমি ৬ লাখ টাকা অগ্রিম নিয়েছিলাম; কিন্তু সাত মাস কাজও তো করেছি। আমার চুক্তি ছিল ১৭ লাখ টাকা। বাফুফের সিদ্ধান্ত আমি এখনও জানি না। আগে চিঠি পাই তার পর আপিল করব।’

এদিন আরো একাধিক গুরুত্বপুর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যে সব ফুটবলারের বকেয়া এখনো দেয়নি ক্লাবগুলো। তাদের আগামী ১৫ দিনের মধ্যে বকেয়া পরিশোধ করার নির্দেশ দিয়েছে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি।

এদিকে শেখ রাসেল ক্রীড়া চক্রের ফুটবলার জামাল ভুঁইয়ার বিরুদ্ধে আনীত অভিযোগ বিধিসম্মত হয়নি। শেখ রাসেলের আরেক ফুটবলার আবদুল বাতেন মজুমদার কোমলের বিরুদ্ধে তার ইনজুরি গোপন করে চুক্তি করায় তাকে দোষী সাবাস্ত্য করা হয়েছে।

রহমতগঞ্জের অভিযোগের প্রেক্ষিতে জাহাঙ্গীর আলম ও সৈয়দ রাশেদ তুর্যকে তাদের বিরুদ্ধে দাখিলকৃত অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তারা কোন ক্লাবের পক্ষে নিবন্ধন/দলবদল করতে পারবেন না বলে রায় দিয়েছে কমিটি। একই দলের খেলোয়াড় নুরুল আবছার ও মুশফিকার উদ্দিন শিমুল খানকে রহমতগঞ্জের সঙ্গে আলোচনা করে অতিশীঘ্রই সমঝোতামূলক সিদ্ধান্তে উপনীত হবার নির্দেশনা দিয়েছে স্ট্যাটাস কমিটি। একই নির্দেশ দেয়া হয়েছে আরামবাগের শহিদুল ইসলাম স্বপনকেও।

আবেদনের প্রেক্ষিতে হাসান আল মামুনকে পাঁচ লাখ, আনোয়ার হোসেনকে দুই লাখ, ইমরুল হাসানকে আড়াই লাখ,অসীম দাসকে দেড় লাখ ও জুয়েল রানাকে দুই লাখ টাকা বকেয়া পরিশোধের নির্দেশ দেয়া হয়েছে শেখ রাসেলকে। ছয় ফুটবলারকে এই ১৫ লাখ টাকা আগামী ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে বলা হয়েছে ক্লাবটিকে। জিয়াউর রহমান জিয়া, জুয়েল রানা, সাহেদ আজম খান সাগর এই তিন ফুটবলারের প্রাপ্য ছয় লাখ ত্রিশ হাজার টাকা আগামী ১৫ দিনের মধ্যে পরিশোধ করার নির্দেশ দেয়া হয়েছে মুক্তিযোদ্বা সংসদ ক্রীড়া চক্রকে। ইসমাইল জাহেদ এবং মাহফুজুর রহমানের এক লাখ পঁচানব্বই হাজার টাকা আগামী ১৫ দিনের মধ্যে পরিশোধ করার নিদের্শ দেয়া হয়েছে চট্টগ্রাম আবাহনীকে।   

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!