আমার খুব নাচতে ইচ্ছা করছে: জিদান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২২, ২০১৭, ০৪:০৫ পিএম
আমার খুব নাচতে ইচ্ছা করছে: জিদান

ঢাকা: গত বছরের শুরুতে কোচের দায়িত্ব নিয়েই রিয়াল মাদ্রিদকে ইউরোপসেরার মুকুট পরিয়েছেন জিনেদিন জিদান। রোববার (২১ মে) রাতে ক্রিশ্চিয়ানো রোনালদো এবং করিম বেনজেমার গোলে ২-০ ব্যবধানে মালাগাকে হারিয়ে লা লিগায় ৩৩তম শিরোপা জিতেছে। একজন কোচ হিসেবে লা লিগার শিরোপা জয়কে পেশাদার ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন হিসেবে মনে করছেন জিদান।

খেলোয়াড় হিসেবেও লা লিগার শিরোপা জয়ের অভিজ্ঞতা রয়েছে এই ফ্রেঞ্চম্যানের। কিন্তু সবকিছুর উর্ধ্বে তিনি কোচ হিসেবে শিরোপা প্রাপ্তিকেই বড় করে দেখছেন। এদিন ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান বলেছেন, ‘পেশাদার জীবনে এটাই আমার সবচেয়ে আনন্দের দিন। এই মুহূর্তে আমার এখানে উঠে দাঁড়িয়ে নাচতে ইচ্ছা করছে।’

নিজের সময়ের বিশ্বের অন্যতম একজন সেরা খেলোয়াড় হিসেবে জিদান বিশ্বকাপ, ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ ও চ্যাম্পিয়নস লীগের শিরোপা জিতেছেন। কিন্তু তিনি স্বীকার করেছেন কোচ হিসেবে এই অর্জনগুলো অতিরিক্ত একটি দায়িত্বের মধ্যেই পড়ে। তিনি বলেন, রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে তার কাছে প্রত্যাশার মাত্রাটা সকলেই জানে। খেলোয়াড় হিসেবে আমার এই অভিজ্ঞতা আছে। আর সে কারণেই দিনটিকে সবচেয়ে আনন্দের হিসেবে দেখছি। কারণ কোচ হিসেবে অনুভূতিটা সম্পূর্ণ ভিন্ন। এই ক্লাব ও জার্সির হয়ে আমি সবকিছু জয় করেছি, কিন্তু লা লিগা শিরোপা জয় সবকিছুর উর্ধ্বে। আজ আমি অনেক বেশী উচ্ছসিত কারন নয় কিংবা দশ মাস পরে আমরা লা লিগা জয় করেছি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!