ভারতকে হারানো যে সম্ভব, চমৎকার ব্যাখ্যা দিলেন আশরাফুল

  • স্পোর্টস ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৫, ২০১৭, ০১:১১ পিএম
ভারতকে হারানো যে সম্ভব, চমৎকার ব্যাখ্যা দিলেন আশরাফুল

ঢাকা : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। বড় বড় দলগুলোকে বধ করার প্রথম শক্তি তার কাছ থেকেই এসেছে। জয়ের পেছনে সবচেয়ে বড় অবদান থাকতো তারই। তার মতে, বাংলাদেশের পক্ষে ভারতকে হারানো সম্ভব। যদি শ্রীলঙ্কা হারাতে পারে, তাহলে আমরা কেন পারব না।

যদিও আশরাফুলের যুক্তিটা মোটেই ফেলে দেয়ার মতো নয়। এই তো কিছু দিন আগের কথা।  লঙ্কানদের টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খুব দাপটের সঙ্গে হারিয়েছে টাইগাররা। তাও আবার শ্রীলঙ্কার মাটিতেই। আর সেই লঙ্কানরা যদি ভারতের তিনশোর্ধ্ব রান টপকে জিততে পারে, তাহলে টাইগারদের কাছে তো সেটা সহজেই পেরিয়ে যাওয়ার কথা। 

আশরাফুল টানলেন নিউজিল্যান্ডের প্রসঙ্গও। সাবেক এই অধিনায়ক বলেন, কিউইদের বিরুদ্ধে ৩৩/৪ অবস্থা থেকেও ম্যাচ বের করতে সক্ষম হয়েছে সাকিব-মাহমুদুল্লারা। যদিও ক্রিকেট তো আর পরিসংখ্যা দিয়ে হয় না। যেদিন যে দল নিজেদের মেলে ধরতে পারে তারাই জয়ের মালা পরে।

তিনি যোগ করেন, অতীতে বাংলাদেশ বেশ কয়েকবার ভারতকে চাপে ফেলে দিয়েছিল। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র এক রানে হেরে যাওয়াটা মেনে নেয়াটা ছিল কঠিন। কিন্তু, এবার ভাগ্য পরিবর্তনের আশায় আশরাফুল। বললেন- আমার বিশ্বাস, আবার ওরা তেমন কিছু করে দেখাবে।

সোনালীনিউজ/ এসও

Link copied!