ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ?

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৬, ২০১৭, ১২:৩০ পিএম
ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ?

ফাইল ছবি

ঢাকা: প্রথম টেস্ট ৩৩৩ রানে হারের পর বোলারদের ধুয়ে দিয়েছিলেন মুশফিকুর রহীম।পরে মাহমুদউল্লাহ জানিয়েছিলেন, মেজাজ হারিয়ে মুশফিক অমনটা বলেছেন। আসলে তিনি অন্য কথা বলতে চেয়েছিলেন। তা যা-ই হোক, বাজেভাবে হারার পর মুশফিক নিজের আবেগকে সংবরণ করতে পারেননি। শুক্রবার ব্লুমফন্টেইনে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট।

তাঁর আগে একটাই কথা, এই টেস্টে কি বাংলাদেশ দল ঘুরে দাঁড়াতে পারবে? গত কয়েক বছর ধরে এই দলটি যে ধরনের ক্রিকেট খেলছে তাতে ঘুরে দাঁড়ানো কঠিন কিছু নয়। তবে মুল সমস্যাটা হলো, দক্ষিণ আফ্রিকার কন্ডিশন। এটাকে জয় করতে পারলেই সব সম্ভব। আর সেখানে অবশ্যই বড় ভূমিকা পালন করতে হবে বোলারদের। মুশফিক এবার বলে দিলেন, তিনি বোলারদের নিয়ে আশাবাদী, ‘ যদি তারা আমার বার্তাটা বোঝার চেষ্টা করে তাহলে অনেক ভালোভাবে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে।’

সাকিব আল হাসান নেই। এবার তাঁর সঙ্গে যুক্ত হলেন তামিম ইকবাল। চোটে পড়া তাঁর দ্বিতীয় টেস্ট খেলা হচ্ছে না। স্বাভাবিকভাবেই ব্যাটিং দুর্বল হয়ে পড়বে বাংলাদেশের। তবে মুশফিক মনে করিয়ে দিয়েছেন ২০০৬ সালের কথা। যেখানে সাকিব-তামিমকে ছাড়াই গল টেস্ট ড্র করেছে বাংলাদেশ। এখন দেখাই যাক, এই দুই স্তম্ভকে ছাড়া কেমন করে মুশফিকের দল?

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Link copied!