বাবর-মালিকের কাছে হারল শ্রীলঙ্কা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৭, ০২:৫০ পিএম
বাবর-মালিকের কাছে হারল শ্রীলঙ্কা

ঢাকা: দুই টেস্টের সিরিজে পাকিস্তানের হোয়াইটওয়াশ হওয়া দেখে ক্রিকেট বিশেষজ্ঞদের চোখ কপালে উঠেছিল। একে তো সংযুক্ত আরব আমিরাত পাকিস্তানের হোম গ্রাউন্ড, উল্টো দিকে কিছু দিন আগেই ঘরের মাঠে বিরাট কোহলিদের কাছে তিন টেস্টের সিরিজে স্রেফ উড়ে গিয়েছিল শ্রীলঙ্কা।

সেই লঙ্কানদের কাছেই কি না পাকিস্তান দুই টেস্টেই হেরে বসল! অথচ এই আমিরাতে এসে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো দল পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশের লজ্জা পেয়েছে। তবে ফরম্যাট বদল হতেই স্বরুপে ফিরল পাকিস্তান। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি সরফরাজ আহমেদের দল জিতে নিল ৮৩ রানের বড় ব্যবধানে।

দুবাইয়ে এদিন টস জিতে লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গা বোলিং বেছে নেন। ১১ রানে ওপেনার আহমেদ শেহজাদকে  হারিয়ে গামেগে দারুন শুরু এনে দেন লঙ্কানদের। কিন্তু বাবর আজমের ষষ্ঠ সেঞ্চুরির সৌজন্যে পাকিস্তান ৫০ ওভারে ২৯৩ রানের পুজি পায় পাকিস্তান। ১৩১ বলে পাঁচ চারের সাহায্যে ১০৩ রানের ইনিংস খেলেন বাবর। বাবরের সঙ্গে এদিন জ্বলে উঠেছিলেন অভিজ্ঞ শোয়েব মালিক।

তাঁর ব্যাট থেকে এসেছে ৬১ বলে ৮১। পাঁচটি চারের পাশপাশি ছয় মেরেছেন দুটি। এছাড়া ওপেনার ফখর জামান ৪৩, মোহাম্মদ হাফিজ ৩২ রান করেন। সুরঙ্গা লাকমল ৪৭ রানে ২টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট পেয়েছেন আকিলা ধনঞ্জয়া, থিসারা পেরেরা ও গামেগে।

২৯৪ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ধুকতে থাকে শ্রীলঙ্কা। টপ অর্ডারে এক লাহিরু থিরিমান্নে ছাড়া কেউ ভালো করতে পারেননি। তাঁর ব্যাট থেকে এসেছে ৭৪ বলে ৫৩। শেষের দিকে ধনঞ্জয়া ৭২ বলে অপরাজিত ৫০ রান করে পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন মাত্র।

রুম্মন রইস-হাসান আলীদের সামনে লঙ্কানদের নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২০৯ রানে থামতে হয়েছে। রইস ৪৯ ও হাসান ৩৬ রানের বিনিময়ে পেয়েছেন ৩টি করে উইকেট। ম্যাচ সেরার পুরস্কার গেছে শোয়েব মালিকের পকেটে। সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে ১৬ অক্টোবর, আবুধাবিতে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Link copied!