যুক্তরাষ্ট্রের সোনাজয়ী অলিম্পিয়ানকে যৌন হেনস্থা করেছেন চিকিৎসক!

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৭, ০৮:৫৩ পিএম
যুক্তরাষ্ট্রের সোনাজয়ী অলিম্পিয়ানকে যৌন হেনস্থা করেছেন চিকিৎসক!

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের মহিলা জিমন্যাস্ট দলের সাবেক চিকিৎসকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন সে দেশেরই অলিম্পিক সোনাজয়ী জিমন্যাস্ট ম্যাকালা মারুনি। সোশ্যাল মিডিয়ায় মারুনি লিখেছেন, তাঁর জিমন্যাস্ট ক্যারিয়ারে একাধিকবার যৌন হেনস্থা করেছেন দলের সাবেক চিকিৎসক ল্যারি নাসার। 

মারুনি আরো জানিয়েছেন, তাঁর বয়স যখন ১৩, তখন থেকেই মেডিকেল ট্রিটমেন্টের নাম করে একাধিকবার অসভ্যতা করেছেন এই চিকিৎসক। শুধু তাই নয়, ২০১২ লন্ডন অলিম্পিক ও ২০১১ টোকিও বিশ্বচ্যাম্পিয়নশীপের সময়ও নিজের পদের সুযোগ নিয়ে নাসার তাঁর সঙ্গে অসভ্যতা করেছেন বলে অভিযোগ করেছেন মারুনি। 

কিভাবে যৌন হেনস্থার শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সেটাও জানিয়েছে অকপটে। মারুনি বলেন, ‘এই চিকিৎসক ট্রিটমেন্টের নাম করে তাঁকে ঘুমের পিল দিত, এরপর ট্রিটমেন্টের অংশ বলে ভুল বুঝিয়ে হোটেলের রুমে নাসার তাঁর সঙ্গে একাধিকবার ঘনিষ্ঠ হয়েছে।’ এই নির্যাতন সহ্য করতে না পেরে একসময় মৃত্যুর পথ বেছে নেওয়ার কথাও ভেবেছিলেন বলে জানিয়েছেন এই জিমন্যাস্ট।

প্রসঙ্গত, অভিযুক্ত চিকিৎসক ল্যারি নাসার তিন দশকেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রের মহিলা জিমন্যাস্ট দলের প্রধান চিকিৎসকের পদে ছিলেন। এখনো পর্যন্ত তাঁর নামে ২০টি যৌন নিগ্রহের মামলা রয়েছে।

ইংরেজিতে ‘মি টু’ লিখে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে এক নতুন সামাজিক আন্দোলন। ইন্টারনেট দুনিয়ায় এই ‘মি টু’ লিখে সারা বিশ্বের নারীরা তাদের সঙ্গে ঘটে যাওয়া নির্যাতন বা অপমানের কথা অকপটে প্রকাশ করছেন। সেই আন্দোলনের অংশ হয়ে এবার নিজের ওপর হওয়া যৌন নির্যাতনের কথা প্রকাশ করলেন অলিম্পিয়ান জিমন্যাস্ট মারুনি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Link copied!