ব্রেথওয়েটের ব্যাটে ১৫৬ রানের পুঁজি পেল টাইটান্স

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৭, ০৩:১৭ পিএম
ব্রেথওয়েটের ব্যাটে ১৫৬ রানের পুঁজি পেল টাইটান্স

ঢাকা: ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি খুলনা টাইটান্সের। ১০ ওভারে ৭১ রান তুলতেই হারিয়েছিল ৪ উইকেট। শেষ পর্যন্ত কার্লোস ব্রেথওয়েটের অপরাজিত হাফ সেঞ্চুরির কল্যাণে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রানের পুঁজি পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট হাতে শুরুটা মোটেও ভাল হয়নি খুলনা টাইটান্সের। স্কোর বোর্ডে ২২ রান তুলতেই প্রথম উইকেট হারায় তারা। ২৯ রানে দ্বিতীয়, ৪৬ রানে তৃতীয় এবং ৭১ রানে হারায় চতুর্থ উইকেট। ১০ ওভারে ৪ উইকেট হারায় খুলনা।

এরপর ভাঙা ইনিংস মেরামতের দায়িত্ব কাঁধে তুলে নেন ব্রাথওয়েট। শেষ পর্যন্ত তার ২৯ বলে ৬৪ রানের দুরন্ত ইনিংসে ভর করে ভাল পুঁজি পায় খুলনা। এছাড়া রিলে রুশো করেন ৩০ বলে ৩৪ রান। ওপেনার শান্ত করেন ২৪ রান।

ঢাকার হয়ে আবু হায়দার রনি ২টি এবং সাকিব আল হাসান, সুনিল নারিন ও শহীদ আফ্রিদি একটি করে উইকেট নিয়েছেন।

ঢাকার একাদশ থেকে বাদ পড়েছেন মোহাম্মদ শহীদ। তাঁর জায়গায় দলটি একজন ব্যাটসম্যান বাড়িয়ে নিয়েছে নাদিফ চৌধুরীকে। অন্যদিকে, চ্যাডউইক ওয়ালটন ও মোশাররফ হোসেনকে বাইরে রেখে দল সাজিয়েছে খুলনা। এই দুজনের জায়গায় সুযোগ পেয়েছেন আকিলা ধনঞ্জয়া ও উইকেটরক্ষক ব্যাটসম্যান ধীমান ঘোষ।

এর আগে বিপিএলে তিনটি করে ম্যাচ খেলেছে ঢাকা-খুলনা। দু’দলই দুটি করে ম্যাচ জিতেছে। দুই দলেরই পয়েন্ট সমান ৪ । তবে রান রেট পয়েন্ট এগিয়ে আছে ঢাকা। তবে আজকের ম্যাচে যেই জয় পাবে সেই চলে যাবে পয়েন্ট টেবিলের দুইয়ে।

ঢাকা ডায়নামাইটস: সাকিব আল হাসান (অধিনায়ক), এভিন লুইস, শহীদ আফ্রিদি, ক্যামেরন ডেলপোর্ট, নাদিফ চৌধুরী, মোসাদ্দেক হোসেন, জহুরুল ইসলাম, কাইরন পোলার্ড, সুনিল নারাইন, আবু হায়দার ও খালেদ আহমেদ।

খুলনা টাইটান্স: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মাইকেল কিলিঙ্গার, ধীমান ঘোষ, রাইলি রুশো, আরিফুল হক, কার্লোস ব্রেথওয়েট, জোফরি আর্চার, আকিলা ধনঞ্জয়া, শফিউল ইসলাম ও আবু জায়েদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!