ধর্ষণের দায়ে রবিনহোর ৯ বছরের কারাদণ্ড!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৭, ০৭:০৭ পিএম
ধর্ষণের দায়ে রবিনহোর ৯ বছরের কারাদণ্ড!

ঢাকা: মাদক মেশানো পানীয় খাইয়ে ২২ বছরের তরুণীকে ধর্ষণ! ব্রাজিলের প্রাক্তন তারকা রবিনহোকে দোষীসাব্যস্ত করে ৯ বছরের কারাদণ্ড দিয়েছে ইতালির একটি আদালত। পেশাদার ক্যারিয়ারের ২০১০ থেকে ২০১৫ পর্যন্ত ইতালির অন্যতম সেরা ক্লাব এসি মিলানের হয়ে খেলেছেন রবিনহো। ২০১৩ সালে মিলানের একটি নৈশক্লাবে ২২ বছর বয়সী এক নারীকে ধর্ষণের অভিযোগ রয়েছে রবিনহোর বিরুদ্ধে। আলবেনিয়ান ওই নারীকে অন্যান্যদের সঙ্গে গণধর্ষণ করেছেন বলে গার্ডিয়ানের প্রতিবেদনে জানানো হয়েছে।

আদালতের রায়ে একই ঘটনায় রবিনহোসহ আরো চারজন দোষী প্রমাণিত হয়েছেন। তবে রায়ের সঙ্গে নিজের পক্ষে রবিনহোকে আপিল করার সুযোগ দিয়েছেন আদালত। ফলে এখনই জেলে যেতে হচ্ছে না রবিনহোকে। তবে আপিলের পর সাজা মওকুফ না হলে গ্রেপ্তারি পরোয়ানা জারি হবে।

রবিনহো তার নিজের পক্ষ থেকে দোষ অস্বীকার করে আসলেও ব্রাজিলিয়ান ফুটবলারের অতীত রেকর্ডও খুব একটা ভালো নয়। ২০০৯ সালে ম্যানচেস্টার সিটির হয়ে খেলার সময় লিডসেও একবার একইরকম অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। পরে অবশ্য জামিনে মুক্তি হয় তার।

ইংলিশ লিগের অন্যতম সেরা ক্লাব ম্যানচেস্টার সিটিতে দুই বছরে ৪১ ম্যাচে ১৪ গোল করেন তিনি। বর্তমানে ব্রাজিলিয়ান ক্লাব অ্যাটলেটিকো মিনেইরোর হয়ে খেলছেন তিনি।

উল্লেখ্য, এর আগেও রবিনহোর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। ২০০৯ সালে একটি নাইটক্লাবে এক নারীকে যৌন হেনস্থার ঘটনায় শিরোনামে এসেছিলেন ব্রাজিলের হয়ে ১০০ ম্যাচ খেলা ফুটবলার রবিনহো।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!