বিমানবন্দরে কেন আটকে দেওয়া হলো থিসারা-থারাঙ্গাদের?

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৭, ০৫:৩৫ পিএম
বিমানবন্দরে কেন আটকে দেওয়া হলো থিসারা-থারাঙ্গাদের?

ঢাকা: আইন সবার জন্য সমান। সে ক্রিকেটার হোক বা সাধারণ মানুষ হোক। এটি আরও একবার দেখাল শ্রীলঙ্কা সরকার। অধিনায়ক থিসারা পেরেরা-উপুল থারাঙ্গাসহ নয় জন ক্রিকেটার ভারতে থাকা শ্রীলঙ্কার ওয়ানডে দলে যোগ দিতে সোমবারই বিমানবন্দরে গিয়েছিলেন। কিন্তু এই ক্রিকেটারদের বিমানবন্দরেই আটকে দেওয়া হয়। কারণ হিসেবে বলা হয়েছে, ক্রিকেটাররা ক্রীড়া মন্ত্রণালয়ের অনুমতি না নিয়েই ভারতের ফ্লাইট ধরতে যাচ্ছিল।

এখান থেকে পরিস্কার হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে সরকারের সম্পর্ক ততটা ভালো নয়। এ কারণে ক্রিকেটারদের ওপর নানা ধরণের নিষেধাজ্ঞা রয়েছে। কলম্বো বিমানবন্দরে নয় ক্রিকেটারকে আটকের পর মনে হয়েছিল, দূষণজনিত কারণে লঙ্কানরা তাদের ক্রিকেটারদের ভারতে পাঠাতে চাইছে না। কিন্তু পরে জানা যায়, কোনো দেশে দল পাঠানোর আগে ক্রীড়া মন্ত্রণালয়ের অনুমতি নিতে হয় সেটা নেয়নি লঙ্কান বোর্ড। এই খবর সরকারের কাছে যেতেই ওই নয় ক্রিকেটারকে আটকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এখন নিয়ম মেনে ক্রীড়া মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে নয় ক্রিকেটারকে ভারতের ফ্লাইট ধরতে হবে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ‘নিয়ম নিয়মই। সেটা মেনেই চলতে হবে।’ মঙ্গলবার বোর্ডের সঙ্গে কথা বলে তবেই ক্রিকেটারদের ছাড় দেওয়ার কথা। এদিন রাতে তাঁদের ভারতে আসার ফ্লাইট ধরার সম্ভাবনা রয়েছে। নয় ক্রিকেটারের তালিকায় রয়েছেন অধিনায়ক থিসারা পেরেরা, উপুল থরাঙ্গা, দানুষ্কা গুনাথিলাকা, আসেলা গুনারত্নে, চতুরাঙ্গা ডি সিলভা, সাচিথ পাথিরানা, দুষ্মন্ত চামারা ও নুয়ান প্রদীপ।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Link copied!