সাকিবকে পেতে মরিয়া দিল্লি ডেয়ারডেভিলস

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০১৮, ০৫:২৪ পিএম
সাকিবকে পেতে মরিয়া দিল্লি ডেয়ারডেভিলস

ফাইল ছবি

ঢাকা: গত কয়েক বছর ধরে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে খেলছিলেন বিশ্বসেরা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। গত আসরে ২ কোটি ৮০ লাখ রুপিতে (বাংলাদেশি টাকায় প্রায় ৩ কোটি ৩৫ লাখ) এই তারকাকে রেখে দিয়ে ছিল কেকেআর।

কিন্তু নতুন নিয়মের ম্যারপ্যাঁচে এবার সাকিব আল হাসানকে ধরে রাখতে পারেনি কলকাতার ফ্রাঞ্চাইজিটি। এই সুযোগ কাজে লাগিয়ে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে পেতে মরিয়া হয়ে উঠেছে দিল্লি ডেয়ারডেভিলস।

আগামী ২৭ ও ২৮ জানুয়ারির ব্যাঙ্গালুরুতে হতে যাচ্ছে একাদশ আসরের নিলাম। তাই এরইমধ্যে নিজেদের মতো করে খেলোয়াড় পছন্দ করে রেখেছে ফ্রাঞ্চাইজিগুলো। দিল্লির নজরে আছে গৌতম গম্ভীর, সাকিব আল হাসান, ডি কক, কেন উইলিয়ামসন ও প্যাট কামিন্স।

গৌতম গম্ভীর: আইপিএলের দল দিল্লির হয়ে অভিষেক হয়েছিল গম্ভীরের। এরপর তিনি যোগ দেন কলকাতা নাইট রাইডার্সে। দলটিকে দুইবার শিরোপা জিতিয়েছেন তিনি। তবে এবার কলকাতা তাদের অধিনায়ককে ছেড়ে দিয়েছে। তাই দিল্লিও চাচ্ছে তাকে দলে ভিরিয়ে তার অভিজ্ঞতা কাজে লাগাতে।

সাকিব আল হাসান: আন্তর্জাতিক ক্রিকেটের সব সংস্করণে শীর্ষ অলরাউন্ডার সাকিব। গত সাত আসরে তিনি খেলেছেন কলকাতার হয়ে। দুইবার শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। কিন্তু এবার বিশ্বসেরা অলরাউন্ডারকে ছেড়ে দিয়েছে নাইট রাইডার্স। সুযোগটি কাজে লাগাতে তে মরিয়া দিল্লি।

কেন উইলিয়ামসন: নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন এই মুহুর্তে দুর্দান্ত ফর্মে আছেন। ব্যাটে রান পাচ্ছেন নিয়মিত। এবার সানরাইজার্স হায়দরাবাদ তাকে দিয়েছে। তার দিকেও নজর রয়েছে দিল্লির। দলের তিন নম্বর পজিশনে ব্যাট করার সঙ্গে সঙ্গে তার নেতৃত্ব জ্ঞানকেও কাজে লাগাতে চায় দলটি।

প্যাট কামিন্স: অস্ট্রেলিয়ার এই পেসার চলতি বছর খুবই ধারাবাহিক। আগের আসরে দিল্লি যোগ দেন কলকাতায়। এবার তাকে রাখেনি কলকাতা। তাই দিল্লি আবারও ঘরের ছেলেকে ফেরানোর চিন্তা করছে।

এদিকে সাকিব-মোস্তাফিজের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আরও ছয় ক্রিকেটারের নাম ভারতীয় বোর্ডের কাছে পাঠিয়েছে। এদের মধ্যে আছেন, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, সাব্বির রহমান ও আবুল হাসান।

এপ্রিলে ৪ তারিখ থেকে শুরু হবে আইপিএলের একাদশতম আসর। তার আগেই বেঙ্গালুরুতে হবে ক্রিকেটারদের নিলাম। এবার অধিকাংশ ক্রিকেটারকেই নিলামে উঠতে হবে। বাংলাদেশ থেকে আইপিএলে ক’জন সুযোগ পায় এখন সেটিই দেখার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!