কোহলির উইকেট হারিয়ে কাঁপছে ভারত

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৮, ১০:১৮ পিএম
কোহলির উইকেট হারিয়ে কাঁপছে ভারত

ঢাকা: কেপটাউনে ২০৮ রানই তাড়া করতে পারেনি ভারত। এবার টিম ইন্ডিয়ার সামনে জয়ের জন্য দরকার ২৮৭ রান। রান তাড়া করতে নেমে দুই ওপেনারসহ আউট হয়ে গেছেন অধিনায়ক বিরাট কোহলিও। মাত্র ২৬ রানে ৩ উইকেট হাওয়া। এ প্রতিবেদন লেখার সময় ৩ উইকেট হারিয়ে ৩৫ রান তুলেছে ভারত।

কাগিসো রাবাদার বলে ৯ রানে বোল্ড হয়ে ড্রেসিংরুমে ফেরেন মুরালি বিজয়, আর লোকেশ রাহুলের সংগ্রহ ৪। এনগিদির বলে মহারাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ডানহাতি ব্যাটসম্যান। অভিষেক টেস্টে কোহলিকে ড্রেসিংরুমের পথ দেখিয়ে উচ্ছ্বসিত এনগিদি।

সিরিজে টিকে থাকতে হলে সুপারস্পোর্ট পার্কে কোহলির দলকে করতে হবে ২৮৭। ইতিহাস বলছে, সেঞ্চুরিয়নে সফল রান তাড়া করে জয় ২৫২ রানের। চার প্রোটিয়া পেসারের বিরুদ্ধে লড়াই করে সুপারস্পোর্ট পার্কে কি ইতিহাস গড়তে পারবেন টিম ইন্ডিয়া? এ জন্য তাকিয়ে থাকতে হবে বুধবার রোমাঞ্চকর শেষ দিনের দিকে।

দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৫৮ রানে। প্রথম ইনিংসে ২৮ রানে এগিয়ে ছিল প্রোটিয়ারা। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ৩৩৫ রানের জবাবে সোমবারই ভারতের ইনিংস শেষ হয়েছিল ৩০৭ রানে। বাকিরা ব্যর্থ হলেও কোহলির সেঞ্চুরিতে সেঞ্চুরিয়নে লড়াইয়ে ফেরে ভারত। টেস্টে ২১তম সেঞ্চুরি করে ভারতীয় ইনিংসকে টেনে নিয়ে যান কোহলি। ১৫৩ রানের রাজকীয় ইনিংস খেলেন তিনি।

দ্রুত ২ উইকেট হারানোয় দ্বিতীয় ইনিংসে শুরুটা ভাল হয়নি দক্ষিণ আফ্রিকার। কিন্তু এবি ডি’ভিলিয়ার্স, ডিন এলগারের ফিফটি ও অধিনায়ক ফ্যাফ ডু’প্লেসির ৪৮ রানে ভর করে আড়াইশোর গন্ডি টপকায় প্রোটিয়ারা। সর্বোচ্চ ৮০ রান করেন ডি ভিলিয়ার্স। ৬১ রান করে ড্রেসিংরুমে ফেরেন বাঁ-হাতি ওপেনার এলগার।

কেপ টাউনের মতো সেঞ্চুরিয়নেও ভারতকে ম্যাচে ফেরায় বোলাররা৷দুরন্ত বোলিং করেন মোহাম্মদ শামি। ৪৯ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন ডানহাতি পেসার। জসপ্রীত বুমরাহ ৩টি ও ইশান্ত শর্মা ২টি উইকেট নিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Link copied!