আইপিএলের ‘মার্কি’ খেলোয়াড় সাকিব কত টাকা পাবেন?

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০১৮, ১০:৫৪ এএম
আইপিএলের ‘মার্কি’ খেলোয়াড় সাকিব কত টাকা পাবেন?

ঢাকা: আইপিএল নিলাম শুরু হলো বলে। গোটা ক্রিকেট দুনিয়ারই এই নিলাম নিয়ে আগ্রহ তুঙ্গে। বাংলাদেশেরও আগ্রহ রয়েছে প্রচুর। এর কারণ সাকিব আল হাসান। দীর্ঘদিন ধরেই তিনি খেলে আসছিলেন কলকাতা নাইট রাইডার্সের(কেকেআর) হয়ে। 

এবার দলটি সাকিবকে ধরে না রেখে উন্মুক্ত করে দিয়েছে। তার মানে যে কেউ বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারকে কিনে নিতে পারে। ১১তম আইপিএল নিলামের আসর বসছে বেঙ্গালুরুতে। মোট ৫৮০ জন ক্রিকেটার উঠবেন নিলামে। এর মধ্যে ৩৬১ জন ভারতীয়।

ফ্র্যাঞ্চাইজিগুলো সব থেকে কম ১৮ জনের জন্য বিড করতে পারবে। সব থেকে বেশি ২৫ জন। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি সর্বোচ্চ ৬০ কোটি খরচ করতে পারবে। দলে সব চেয়ে বেশি ৮ জন বিদেশি রাখা যাবে। এরই মধ্যে সব দল তাদের ধরে রাখা খেলোয়াড়ের তালিকা দিয়ে দিয়েছে। যে কারণে কোন ফ্র্যাঞ্চাইজির ঘরে খরচ করার মতো কত টাকা রয়েছে তা জানা গেছে আগেই। ২৭ ও ২৮ জানুয়ারি, দু’দিন ধরে চলবে নিলাম।
 
১৬ জন মার্কি খেলোয়াড় রয়েছে নিলামের তালিকায়। সেই তালিকায় রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, যুবরাজ সিং, গৌতম গম্ভীর, সাকিব আল হাসান, জো রুটরা। এদের সবারই ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুটি। এখন দেখাই যাক, সাকিবের মূল্য কত উঠে। 

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Link copied!