সপরিবারে উমরাহ পালন মাশরাফির

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০১৮, ০৯:১৩ পিএম
সপরিবারে উমরাহ পালন মাশরাফির

ফাইল ছবি

ঢাকা: ত্রিদেশীয় সিরিজ শেষ। বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ছাড়া এই মুহুর্তে কোন খেলা নেই। হাতে সময় আছে। তাই পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে গত সোমবার (২৯ জানুয়ারি) সপরিবারে সৌদি আরব গিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেখানে পৌঁছে পরের দিন (৩০ জানুয়ারি) উমরাহ পালন করেছেন দেশের ইতিহাসের সফল ওয়ানডে অধিনায়ক।

মাশরাফি বরাবরই একটু আলাদা। তিনি নিরবে ধর্মীয় কর্মকাণ্ড পালন করে থাকেন। তাই নিজের উমরাহ পালন নিয়ে গণমাধ্যমে আসতে চাননি তিনি। তবে মাশরাফির সঙ্গে যাওয়া আরেক ক্রিকেটার নুরুল হাসান তার ফেসবুকে পেইজে একটি ছবি পোস্ট করেছেন। ভাইরাল হওয়ােসেই ছবিতে দেখা যায় একটি কক্ষে পাশাপাশি বসে আছেন মাশরাফি ও নুরুল। দুজনেরই ধর্মীয় পোশাকে আবৃত।

নুরুল হাসান জানিয়েছেন, আগামী ৪ ফেব্রুয়ারি দেশে ফিরবেন তারা। দুজনেই দেশ ও ক্রিকেটের জন্য উমরাহ পালন অবস্থায় দোয়া চেয়েছেন আল্লাহ্‌র কাছে।

এর আগে গত ১৯ ডিসেম্বর বিকেলে উমরাহ করতে সৌদি আরব যান সাকিব আল হাসান ও তার পরিবার। পরিবারের সদস্যদের মধ্যে সাকিবের সাথে ছিলেন তার স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলায়না হাসান অব্রি। কাছাকাছি সময়ে উমরাহ করতে গিয়েছিলেন জাতীয় দলের ক্রিকেটার ইমরুল কায়েস ও আরেক তারকা ক্রিকেটার শাহরিয়ার নাফীসও।

এদিকে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ দল। চট্টগ্রামে চলছে সিরিজের প্রথম টেস্ট। দুটি টেস্ট ম্যাচের পর দুটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তবে আগেই টি-টোয়েন্টি থেকে অসবর নিয়েছেন মাশরাফি। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!