সাকিবের হায়দরাবাদ সতীর্থ ইউসুফ পাঠান আসছেন বাংলাদেশে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০১৮, ১১:৫৯ এএম
সাকিবের হায়দরাবাদ সতীর্থ ইউসুফ পাঠান আসছেন বাংলাদেশে

ঢাকা: বেশ কিছুদিন হলো সময়টা ভালো যাচ্ছে না ভারতের তারকা ক্রিকেটার ইউসুফ পাঠানের। প্রথমে ডোপ টেস্টে ধরা পড়ে বোর্ডের নিষেধাজ্ঞা। পরে কলকাতা নাইট রাইডার্সের(কেকেআর) কাছ থেকে অবমূল্যায়িত হওয়া। সবশেষ নিজের রাজ্য দলেও চরম অবজ্ঞার শিকার হতে হলো ইউসুফকে। 

নিলামে কেকেআর মুখ ফিরিয়ে নিয়েছে। সানরাইজার্স হায়দরাবাদের হাত ধরে শেষমেশ আইপিএলের সংসারে টিকে গেলও পাঠানের প্রস্তুতি মার খেয়েছে। বোর্ডের কাছ থেকে এনওসি নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে যাওয়া মনস্থির করেছিলেন তিনি।

বরোদার নির্বাচকরা শেষ মুহূর্তে তাকে বিজয় হাজারে ট্রফির দলে বিবেচনা করে। তবে ফর্মহীন ইউসুফকে বিজয় হাজারের কোয়ার্টার ফাইনালের দলে রাখতে চাননি বরোদার নির্বাচকরা। সিনিয়র অলরাউন্ডারকে দলে রাখা নিয়ে নির্বাচকমণ্ডলী দ্বিধাবিভক্ত হলে কোচ ও অধিনায়কের পরামর্শ নেয়া হয়। তাদের সঙ্গে আলোচনার পরই ইউসুফকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নেয়া হয়।

পাঠানকে যে তার অফ ফর্মের জন্যই বাদ দেয়া হয়েছে, সেটা স্পষ্ট করে দেয়া হয় বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে। এক বিসিএ কর্মকর্তা বলেন, ‘ইউসুফ গ্রুপের ছয়টি ম্যাচে ভালো খেলতে পারেনি। তাই ওকে বাদ দিয়ে অন্য কাউকে সুযোগ দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পাঠানের বাদ পড়ার জন্য একমাত্র ওর খারাপ পারফরম্যান্সই দায়ি।’

আগামী বৃহস্পতিবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে সৌরাষ্ট্রের মুখোমুখি হবে বরোদা। ইউসুফের পরিবর্তে অঙ্কিত ব্রাহ্মট সুযোগ পেয়েছন বরোদা দলে। এমন পরিস্থিতিতে পাঠান পুনরায় বাংলাদেশ উড়ে যাচ্ছেন ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে। এর আগেও বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলেছেন তিনি। এবারো আসছেন সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ সতীর্থ। কেকেআর থেকে হায়দরাবাদ শুধু সাকিব-ইউসুফকেই কেনেনি মণিশ পাণ্ডেকেও তুলে নিয়েছে।

সোনালীনিউজ/আরআইবি/এআই

Link copied!