কোহলির হাতে আইসিসির টেস্ট স্মারক

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০১৮, ০৬:৩৫ পিএম
কোহলির হাতে আইসিসির টেস্ট স্মারক

ঢাকা: দক্ষিণ আফ্রিকায় দুর্দান্ত সময় পার করছে ভারতীয় ক্রিকেট দল। শুরুটা তেমন ভাল না হলেও জোহানেসবার্গ টেস্টে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ায় টিম ইন্ডয়া। স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আবারও আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষস্থানে উঠে আসে বিরাট কোহলির দল। ফলে দ্বিতীয়বারের মতো আইসিসির টেস্ট স্মারক পায় ভারত।  

টেস্ট সিরিজে জিততে না পারলেও বড় ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে নেয় ভারত। রোববার (২৫ ফেব্রুয়ারি) কেপটাউনে অনুষ্ঠিত সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে  দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়েছে বিরাট কোহলির দল। ফলে  টি-টোয়েন্টি সিরিজও পকেটে পুরেছে সফরকারিরা।  

এদিন ভারত অধিনায়ক বিরাট কোহলির হাতে আইসিসি টেস্ট স্মারক তুলে দেওয়া হয়। ৪৪ ম্যাচে ১২১ পয়েন্ট নিয়ে আইসিসির টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষস্থানে রয়েছে ভারত। তাই আইসিসির তরফে টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষে থাকার জন্য কেপটাউনেই ভারত অধিনায়কের হাতে স্মারকতুলে দেয়া হয়। তাঁর সঙ্গে বিরাটের হাতে তুলে দেওয়া হয় ১ মিলিয়ন ডলার আর্থিক পুরষ্কারও।

অধিনায়ক হিসেবে বিরাট প্রথমবার আইসিসির টেস্ট স্মারক পান ২০১৬ সালের অক্টোবর মাসে। দ্বিতীয়বার এই সম্মান পেয়ে বিরাট কোহলি বলেন, ‘এটা আমাদের কাছে বিশেষ মুহূর্ত। এটা দলের সম্মিলিত লড়াইয়ের ফল। দলের সাপোর্ট স্টাফদেরও কৃতিত্ব দেব। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায় ভাল খেলাই আমাদের লক্ষ্য।’

বিরাট ছাড়াও আইসিসির টেস্ট স্মারক দু’বার পেয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ২০১০ ও ১১ সালে ধোনির ভারত এই স্মারক জিতেছিল। একবার ২০১৬ সালের জানুয়ারি-ফেব্রুয়ারি এবং একই বছর আগস্টে। তবে লম্বা সময়ের জন্য শীর্ষে ছিল ২০০৯ সালের নভেম্বর থেকে ২০১১ সালের আগস্ট পর্যন্ত, মহেন্দ্র সিং ধোনির আমলে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!