৮ উইকেট নিয়ে রাজ্জাকের রেকর্ড ভাঙলেন আরাফাত

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৪, ২০১৮, ০৫:৫১ পিএম
৮ উইকেট নিয়ে রাজ্জাকের রেকর্ড ভাঙলেন আরাফাত

ফাইল ছবি

ঢাকা: কেউ গড়বেন তো কেউ তা ভাঙবেন, কারণ রেকর্ড যে তৈরিই হয় ভাঙার জন্য! প্রায় ১৫ বছর আগে বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে ১৭ রানে ৭ উইকেট নিয়ে যে রেকর্ড গড়েছিলেন আব্দুর রাজ্জাক। তা বুধবার (১৪ মার্চ) ভেঙে দিলেন ইয়াসির আরাফাত নামের এক তরুণ পেসার।

এদিন ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে আবাহনীর বিপক্ষে বল হাতে চমক দেখান গাজী গ্রুপ ক্রিকেটার্সের ইয়াসির আরাফাত। তার দুর্দান্ত বোলিংয়ের সুবাদে মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় আবহানী। ৮.১ ওভারে ৪০ রান দিয়ে নিয়েছেন ৮ উইকেট শিকার করে ইতিহাস গড়েন আরাফাত।  

বাংলাদেশের ইতিহাসে প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৮ উইকেট নিলেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের এই তরুণ পেসার। ক্রিকেট ইতিহাসের মাত্র ১১তম খেলোয়ার হিসেবে ৮ উইকেট নিলেন এই বাংলাদেশি। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ম্যাচে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

লিস্ট 'এ' ক্রিকেটে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড ছিল আব্দুর রাজ্জাকের অধিকারে। ২০০৩-০৪ মৌসুমে ঢাকায় জিম্বাবুয়ে 'এ' দলের বিপক্ষে ১৭ রানে ৭ উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই স্পিনার। এবার সেই রেকর্ড ভেঙে দিলেন আরাফাত।

আরাফাতের রেকর্ডের দিনে গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে হেরেছে আবাহনী। আগে ব্যাট করতে নেমে মনন শর্মার ৪৬ ও মোহাম্মদ মিঠুনের ৪০ রান সত্বেও ২৬.১ ওভারে ১১৩ রানে অলআউট হয় আকাশি নীল দল। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে জয় পায় গাজী গ্রুপ। দলটির অধিনায়ক জহুরুল ইসলাম ৫২ এবং ফাওয়াদ আলম ৩৯ রানে অপরাজিত থাকেন।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!