রশিদ খানকে পেতে চায় ভারত!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৬, ২০১৮, ০৮:৩৯ পিএম
রশিদ খানকে পেতে চায় ভারত!

ফাইল ছবি

ঢাকা: আইপিএলে স্রেফ জাদু দেখাচ্ছেন রশিদ খান। সানরাইজার্স হায়দরাবাদকে ফাইনালে তোলার পেছেনে তাঁর রয়েছে বড় ভুমিকা। রশিদের বল বুঝতে বাঘা বাঘা ব্যাটসম্যানদেও ঘাম ছুটে যাচ্ছে। আর এটা দেখে ভারতীয় সমর্থকেরা সামাজিক যোগাযোগেরমাধ্যমে আওয়াজ তুলেছেন রশিদকে ভারতের নাগরিকত্ব দেওয়া হোক। বিষয়টি নজরে এসেছে আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনিরও। তাঁর সাফ কথা, রশিদকে তাঁরা হারাতে চান না।

এই কুড়ি বছর বয়সেই কবজির জাদুতে ক্রিকেটবিশ্বকে মোহিত করেছেন রশিদ। বল হাতে নাচিয়ে ছাড়ছেন ব্যাটসম্যানদের। সর্বশেষ কলকাতা নাইট রাইডার্সের ম্যাচের কথাই ধরা যাক। রশিদের অসাধারণ নৈপুণ্যেই কিন্তু ফাইনালে উঠতে পেরেছে হায়দরাবাদ। ব্যাট হাতে ১০ বলে ঝোড়ো ব্যাটিংয়ে ৩৪ রান করে অপরাজিত থেকে দলকে এনে দিয়েছেন লড়াই করার পুঁজি। আবার বল হাতে ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। স্বাভাবিকভাবে ম্যাচসেরার পুরস্কারও উঠেছে রশিদের হাতে।

১৬ ম্যাচে ২১ উইকেট নিয়ে আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি রশিদ, ইকোনমি ৬.৭৮। এমন ক্রিকেটারকে যে কোনও দলই তো চাইতে পারে। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের পক্ষে থেকে রশিদকে নাগরিকত্ব দেওয়ার আবেদনের বিষয়টির নজরে এসেছে আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনিরও।

আফগান প্রেসিডেন্টও মজা করেছেন বিষয়টি নিয়ে। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে মজা করে টুইট করেছেন আশরাফ, ‘আমাদের নায়ক রশিদ খানকে নিয়ে আফগানরা গর্ব করে। আমাদের খেলোয়াড়দের দক্ষতা প্রমাণের জন্য সুযোগ দেওয়ার জন্য আমাদের ভারতীয় বন্ধুদের প্রতি কৃতজ্ঞ। রশিদ সবাইকে মনে করিয়ে দিচ্ছে, আফগানিস্তানের ভালো দিকগুলো কী। ক্রিকেট বিশ্বের একটি সম্পদ সে। না, আমরা ওকে যেতে দেব না।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Link copied!