লর্ডসে নামার আগে রোমাঞ্চিত তামিম

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৭, ২০১৮, ১২:১৫ এএম
লর্ডসে নামার আগে রোমাঞ্চিত তামিম

ঢাকা: সামনেই আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তাঁর আগে তামিম ইকবাল শনিবার রাতেই রওনা দিচ্ছেন ইংল্যান্ডে। সেখানে তিনি বিশ্ব একাদশের হয়ে খেলবেন। ৩১ মে লর্ডসে বিশ্ব একাদশের হয়ে খেলবেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

এই ম্যাচটি শুধু তামিম খেলতেই চান না রানও করতে চান,‘ রোমাঞ্চকর তো অবশ্যই। শুধু তো প্রতিনিধিত্ব করতে যাচ্ছি না, চেষ্টা করব ভালো খেলারও। একটা ভালো উদ্দেশ্যে যাচ্ছি। লর্ডসে আমাদের খুব বেশি খেলা হয় না। আবার ওখানে অনেক দিন পর খেলব, অনেক রোমাঞ্চিত। এর চেয়ে বড় ব্যাপার বিশ্ব একাদশকে প্রতিনিধিত্ব করতে পারছি।’

বিশ্ব একাদশের হয়ে খেলে তামিম সেখান থেকেই যোগ দেবেন আফগান সিরিজের দলে। এই সিরিজটি বাংলাদেশের জন্য চ্যালেঞ্জিং হতে যাচ্ছে। বিশেষ করে আফগান লেগ স্পিনার রশিদ পুরো আইপিএল জুড়ে দুর্দান্ত বোলিং করে চলেছেন। তিনি বাংলাদেশের জন্য হুমকিও বটে। কিন্তু রশিদ জুজুকে বড় করে দেখছেন না তামিম।

তিনি বলছেন, ‘আমার কাছে মনে হয় ওর কুইক অ্যাকশনটা সবচেয়ে কঠিন। যেটা ছয় মাস ওর আগেও ছিল না, সেটা হচ্ছে অ্যাকুরেসি। এখন সে অনেক নিখুঁত। অনেক সফল হচ্ছে। বিশ্বের সেরা ব্যাটসম্যানদের খাবি খাওয়াচ্ছে। খুবই ভালো করছে। তবে এটা না যে ওকে আমরা খেলতে পারব না। আমি একজনকে নিয়েই ভাবতে আগ্রহী নই। আপনাকে চিন্তা করতে হবে ওদের পুরো দলকে নিয়ে। তাদের আরও অনেক ভালো ভালো বোলার আছে।

শুধু একজনের দিকে চোখ করলে মনে হবে আপনি আগ থেকেই একটা নেতিবাচক মনোভাব নিয়ে যাচ্ছেন। কোনো সন্দেহ নেই সে এখন টি-টোয়েন্টির সেরা একজন বোলার। তবে আমরা আগেও অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করেছি। আশা করছি এবারও পারব।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Link copied!