ছয় কারণে ভালো খেলতে পারছেন না মেসি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৩, ২০১৮, ০৯:৩৬ পিএম
ছয় কারণে ভালো খেলতে পারছেন না মেসি

ঢাকা: বার্সেলোনায় যা খুশি তাই করেন। লিওনেল মেসি রাশিয়ায় গিয়ে কেন পারছেন না, এটা এখন বিশ্বের কোটি মানুষের প্রশ্ন। মেসির প্রতিদ্বন্দ্বী যাকে ভাবা হয় সেই ক্রিস্টিয়ানো রোনালদো হ্যাটট্রিকসহ ৪ গোল করেছেন। মেসির একটিও গোল নেই। উল্টো একটা পেনাল্টিও মিস করেছেন। কি হলো মেসির? বিবিসির ক্রীড়া সাংবাদিকরা তাঁকে নিয়ে বিশ্লেষণ করেছেন। তাঁরা খুঁজে বের করেছেন মেসির ভালো না খেলার ছয়টি কারণ। 

* ক্লান্তি: ২০১৭-১৮ ইউরোপীয় মৌসুমে মেসি খেলেছেন ৫৪টি ম্যাচ। মাঠে ছিলেন মোট ৪৪৬৮ মিনিট। ম্যাচপিছু গড় ৮২.৭ মিনিট। 

*অতিরিক্ত মেসি নির্ভরতা: মেসির ওপর অতিমাত্রায় নির্ভরতা কাল হয়ে দাঁড়াচ্ছে। এ কারণে প্রায় সব ম্যাচের সবটা অংশ ধরেই খেলানো হয়েছে তাঁকে।

* চোট: ছোট হলেও একটি চোট রয়েছে মেসির। এমনই দাবি আর্জেন্টিনার পত্রিকা ক্লারিন–এর। তাদের দাবি, ডান পায়ের ঊরুর মাংসপেশিতে সামান্য চোট রয়েছে মেসির, যার কারণে দৌড়ানো ও গতি পরিবর্তন করতে কিছুটা সমস্যা হচ্ছে তাঁর।

* সতীর্থদের খারাপ পারফরম্যান্স: দলগতভাবেই খারাপ খেলছে আর্জেন্টিনা। বাছাইপর্ব থেকেই হতাশ করছে তারা। সতীর্থদের কাছ থেকে বিশেষ সহযোগিতা পাচ্ছেন না মেসি। তাই হতাশ দেখাচ্ছে তাঁকে।

* রোনালদোর সঙ্গে তুলনা: প্রতিন্দ্বন্দী ক্রিস্টিয়ানো রোনালদো আছেন আগুনে ফর্মে। বিশ্বকাপ শুরুর আগে থেকেই ক্রমাগত মেসির সঙ্গে চলছে তাঁর তুলনা। একদিকে ক্রমশ ডানা চওড়া করছেন রোনালদো। অন্যদিকে টুর্নামেন্টে টিঁকে থাকাই অনিশ্চিত আর্জেন্টিনার। সেটাও চাপে রাখছে মেসিকে।

সোনালীনিউজ/আরআইবি/জেএ

Link copied!