প্রথমার্ধে ইরানের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে পর্তুগাল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৬, ২০১৮, ০১:৩২ এএম
প্রথমার্ধে ইরানের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে পর্তুগাল

ঢাকা: ইরানের বিপক্ষে ড্র করলেই বিশ্বকাপের ২১তম আসরে নকআউট পর্ব নিশ্চিত পর্তুগালের। আর ইরানের প্রয়োজন জয়। এমন সমীকরণ মাথায় নিয়ে ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে পর্তুগাল ও ইরান। রাশিয়ার সারানস্কে অনুষ্ঠিতব্য ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে গেছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল।  

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্বক মেজাজে খেলতে থাকে পর্তুগাল। কিন্তু প্রথম গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় ৪৫ মিনিট পর্যন্ত। প্রধমার্ধের শেষ মিনিটে গোলটি করেছেন রিকার্দো কোয়ারেসমা।

এর আগে পর্তুগাল স্পেনের বিপক্ষে বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছিল ও মরক্কোর বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল। ফলে  গ্রুপ পর্বের দুই ম্যাচে ১ জয়ে ৩ পয়েন্ট নিয়ে টেবেলির তিন নাম্বারে থাকা দলটি পর্তুগালকে হারাতে পারলেই ৬ পয়েন্ট নিয়ে নক আউট পর্ব নিশ্চিত করবে ইরান। তাই শেষ ম্যাচে জয় ছাড়া কোনো গতি নেই ইরানের সামনে।এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বেশ শক্তিশালী একাদশই নামিয়েছে পর্তুগাল। অন্যদিকে পর্তুগালের সাবেক বস বর্তমান ইরানের কোচ কুইরোজও দলে দুটি পরিবর্তন এনেছেন।

টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ২৮ জুন। নকআউট পর্বের খেলা শুরু হবে ৩০ জুন। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই। বিশ্বকাপে এখন পর্যন্ত দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স, ক্রোয়েশিয়া, ইংল্যান্ড ও বেলজিয়াম। বিদায় নিশ্চিত হয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু, কোস্টারিকা, পানামা, তিউনিসিয়া ও পোল্যান্ডের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!