‘স্বাধীন ও সার্বভৌম’ ফিলিস্তিন দেখতে চান ম্যারাডোনা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৮, ২০১৮, ০৩:৫৫ পিএম
‘স্বাধীন ও সার্বভৌম’ ফিলিস্তিন দেখতে চান ম্যারাডোনা

ছবি ইনস্টাগ্রাম

ঢাকা: ফিলিস্তিনকে ‘স্বাধীন এবং সার্বভৌম রাষ্ট্র’ হিসেবে দেখতে চান ডিয়েগো ম্যারাডোনা। ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত অধিকারের প্রতি আবারও নিজের দৃঢ় সমর্থন পুনর্ব্যক্ত করেছেন এই আর্জেন্টাই ফুটবল যাদুকর। সম্প্রতি রাশিয়ায় দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতকালে এ কথা জানান ম্যারাডোনা।

ফিফার শুভেচ্ছা দূত হিসাবে রাশিয়ায় অবস্থান করছেন ডিয়াগো ম্যারাডোনা। অপরদিকে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচ দেখতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে  মস্কোতে আসেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। সেখানেই এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন ম্যারাডোনা ও আব্বাস। এ সময় ম্যারাডোনা আব্বাসকে বলেন, ‘আমি মনে প্রাণে একজন ফিলিস্তিনি’।

বিশ্ব ফুটবলের যাদুকর হিসাবে পরিচিত ম্যারাডোনা দীর্ঘ সময় থেকেই ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে আসছেন। ফিলিস্তিন একদিন চূড়ান্তভাবে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভ করে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রে পরিণত হবে বলে জানান আর্জেন্টাইন ফুটবল যাদুকর। নিজের ইনস্টাগ্রামে ম্যারাডোনা লিখেন, এই লোকটি ফিলিস্তিনে শান্তি চায়। জনাব আব্বাস, আপনার নিজের একটি পূর্ণাঙ্গ দেশ আছে।

এর আগে ২০১৪ সালেও ম্যারাডোনা বলেছিলেন, ইসরাইল ফিলিস্তিনের সঙ্গে যা করছে তা লজ্জার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!