সাম্পাওলিকে মেসি বলেছিলেন ‘আপনাকে বিশ্বাস করি না’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২১, ২০১৮, ০৩:৩১ পিএম
সাম্পাওলিকে মেসি বলেছিলেন ‘আপনাকে বিশ্বাস করি না’

ফাইল ছবি

ঢাকা: বিশ্বকাপ শেষ হয়ে গেছে। ফ্রান্স দ্বিতীয়বার শিরোপা ঘরে তুলেছে। কিন্তু আর্জেন্টিনার বিশ্বকাপ যেন শেষই হচ্ছে না। রাশিয়ায় দল নিয়ে বিতর্ক এখনও চলছে। প্রকাশ্যে আসছে দলের অন্তঃকলহ। আর এটা বের করে নিয়ে আসছেন আর্জেন্টিনার এক নামকরা সাংবাদিক। তিনি আর্জেন্টিনার ব্যর্থতা নিয়ে একটি বই-ই লিখে ফেলেছেন। সেখানে দাবি করা হয়েছে, মেসি-সাম্পওলির সম্পর্ক ছিল সাপে-নেউলে।

ক্রোয়েশিয়ার কাছে ০-৩ গোলের হারের পরই আর্জেন্টিনা শিবির অগ্নিগর্ভ হয়ে পড়েছিল। সেই ম্যাচের পরেই নাকি মেসি এবং হাভিয়ের মাসচেরানো মিলে কোচ এবং তাঁর দুই সহকারীকে নিয়ে বৈঠক করার ডাক দেন। মেসিদের ডাকা বৈঠকে  সাম্পাওলি খুব মন থেকে বসতে চেয়েছিলেন, বলা যাচ্ছে না। আর্জেন্টিনা ফুটবল সংস্থার প্রধান ক্লদিয়ো তাপিয়া ফুটবলারদের এই বিদ্রোহের কথা জানতেন। তাঁকে জানিয়েই মেসি এবং মাসচেরানো কোচকে নিয়ে বৈঠক করতে যান বলে বইয়ে দাবি করা হয়েছে।  ক্লদিয়ো নাকি সাম্পাওলিকে বলেই দেন, ফুটবলারদের কথা শুনতে হবে। তার পরেই আর বৈঠকে আসা ছাড়া উপায় ছিল না কোচের।

আর্জেন্টিনা শিবিরের পরিস্থিতি তখন ভয়ানক বলে বইয়ে দাবি করা হয়েছে। সম্পূর্ণ ভেঙে পড়েছে কোচ এবং ফুটবলারদের সম্পর্ক। মেসি এবং মাসচেরানো বৈঠকে কোচের সামনে তাঁদের বিরক্তি প্রকাশ করতে বাকি রাখেননি বলে বইয়ে লেখা হয়েছে।

মেসি নাকি এমনও বলে দেন কোচের মুখের ওপরে যে, ‘আমরা যা বলছি, তার উল্টোটাই তো হচ্ছে। দলের মধ্যে কেউ খুশি নয়। আপনার বক্তব্য জানান।’ বইয়ে বলা হয়েছে, সাম্পাওলি তখন মেসির কাছে জানতে চান, ‘কোন ব্যাপারে আমি বক্তব্য দেব?’ মেসি এবং মাসচেরানোর তখন পাল্টা জবাব, ‘‘সব ব্যাপারেই দিতে হবে। কেন এমন হচ্ছে? দলে কেউ আপনাকে আর বিশ্বাস করছে না।’

বইয়ে বর্ণনা করা ঘটনা সত্যি হলে সেই জরুরি বৈঠকে তুমুল বাগ্যুদ্ধই হয় কোচ সাম্পাওলির সঙ্গে মেসিদের। দলের প্রতিনিধি হিসেবেই এঁরা দু’জনে গিয়েছিলেন কোচের সঙ্গে দেখা করতে এবং সরাসরি বলতে দ্বিধা করেননি যে, কেউ আর তাঁকে পছন্দ করছে না।

সাম্পাওলিকে আরও একটি ব্যাপারে কড়া কথা শুনিয়েছিলেন মেসি বলে বইয়ে দাবি করা হয়েছে। দেখা গেছে, সাইডলাইনের ধারে আসা মেসির কাছে পরিবর্ত হিসেবে কাকে নামাবেন, তা জানতে চাইছেন সাম্পাওলি। এটা নিয়েও ক্ষুব্ধ ছিলেন মেসি। এই প্রসঙ্গ টেনে মেসি কোচকে বলেন, ‘আমার কাছে দশ বার করে জানতে চাইছিলেন কেন যে, কোন খেলোয়াড়কে আমি চাই আর কাকে চাই না? কখনও কোনও খেলোয়াড়ের নাম বলিনি আপনাকে। তা হলে কেন এই প্রশ্ন?’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Link copied!