সাকিবের জন্য খারাপ লেগেছে তামিম-মাশরাফির

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৩, ২০১৮, ০২:২৫ পিএম
সাকিবের জন্য খারাপ লেগেছে তামিম-মাশরাফির

ফাইল ছবি

ঢাকা : ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতে দুই টেস্টের সিরিজে ঝঘণ্যভাবে হারের পর বাংলাদেশ দলে গুমোটভাব তৈরি হয়েছিল। এটা কাটানোর একমাত্র উপায় ছিল জয়। গায়ানায় সেই কাজটিই করলেন মাশরাফি-তামিমরা। এর মাঝেও একটা আফসোস রয়ে গেল সাকিব আল হাসানের জন্য। তামিম ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত ছিলেন ১৩০ রানে।

মাশরাফি সামনে থেকে নেতৃত্ব দিয়ে ক্যারিবীয় ব্যাটসম্যানদের টুটি চেপে ধরেছিলেন। মোস্তাফিজুর এক ওভারে ২ উইকেট তুলে নিলেন। মুশফিকুর রহীম শেষের দিকে উইকেটে গিয়ে বোলারদের একের পর এক আছড়ে ফেললেন ক্যারিবিয়ান সাগরে।

তারপরও সাকিবের জন্য সবার খারাপ লাগছে। অবশ্য এর জন্য সাকিব নিজেই দায়ী। তামিমের সঙ্গে দ্বিতীয় উইকেটে ২০৭ রান তখন তোলা হয়েছে।

সাকিবও অপরাজিত ৯৭ রানে। মনে হচ্ছিল, সাকিব-তামিম দুই বন্ধুর সেঞ্চুরি সময়ের ব্যাপার। কিন্তু দেবেন্দ্র বিশুকে সুইপ মারতে গিয়ে নিজের সর্বনাশটা ডেকে আনলেন সাকিব। বলা চলে, সেঞ্চুরিটা মাঠে ফেলে দিয়ে আসলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তা না হলে এদিনই ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরিটা পেয়ে যেতেন সাকিব।

বন্ধুর সেঞ্চুরি মিসে খারাপ লেগেছে তামিমের। ম্যাচ শেষে তিনি বলেন,‘ হতাশাজনক। জানি না ও হতাশ হয়েছে কি না…অবশ্যই হতাশ। আমি জানি সে কি পরিশ্রম করেছে। এই উইকেটে পছন্দ মতো শট খেলার কোনও উপায় ছিল না। অনেক কষ্টে রান করতে হয়েছে। ও অনেক কষ্ট করেছে। অথচ তিনটা রানের জন্য সেঞ্চুরি পায়নি। তবে যতটুকু করেছে সেটি সবার মনে রাখা উচিৎ।’

তামিমের মতো সাকিবের জন্য খারাপ লেগেছে মাশরাফিরও। তাঁর ভাষায়,‘ ওরা দুজন যেভাবে খেলেছে অসাধারণ। ব্যাটিং বিভাগকে উজ্জীবিত করতে এই মুহূর্তে আমাদের এটাই দরকার ছিল। আর সাকিবকে যে কাজ দেওয়া হয়েছে সেটি সে করতে পেরেছে। অবশ্যই সেঞ্চুরি করলে ভালো লাগত। কিন্তু যা প্রয়োজন ছিল, দলের জয়। সেটি হয়েছে।’

তবে সাকিবের সেঞ্চুরি মিস হওয়া নিয়ে আফসোস নেই সেটি অকপটেই জানিয়েছেন। তিনি বলেন,‘ সেঞ্চুরি হাতছাড়া নিয়ে আমার কোনও আফসোস নেই।’ সাকিব যে মানসিকভাবে অনেক দৃঢ় এ কথা তারই প্রমাণ।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Link copied!